বাড়ি > ঘরে বাইরে > কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীতে তৃতীয় লিঙ্গের নিয়োগে কেন্দ্রের প্রস্তাবে মিলল সম্মতি
বাহিনীতে তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদের নিয়োগ করার পক্ষে সম্মতি জানাল বিএসএফ, সিআরপিএফ, আইটিবিপি ও সশস্ত্র সীমা বল (এসএসবি)।
বাহিনীতে তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদের নিয়োগ করার পক্ষে সম্মতি জানাল বিএসএফ, সিআরপিএফ, আইটিবিপি ও সশস্ত্র সীমা বল (এসএসবি)।

কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীতে তৃতীয় লিঙ্গের নিয়োগে কেন্দ্রের প্রস্তাবে মিলল সম্মতি

  • বাহিনীতে তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদের নিয়োগ করার পক্ষে সম্মতি জানাল বিএসএফ, সিআরপিএফ, আইটিবিপি ও এসএসবি।

কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীতে তৃতীয় লিঙ্গের প্রতিনিধিদের নিয়োগ করার পক্ষে সম্মতি জানাল বিএসএফ, সিআরপিএফ, আইটিবিপি ও সশস্ত্র সীমা বল (এসএসবি)। কেন্দ্রীয় সরকারের প্রশ্নের জবাবে শুক্রবার এই অভিমত জানিয়েছে আধাসামরিক বাহিনী।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রককে সিআরপিএফ-এর ডিরেক্টর জেনারেল এ পি মাহেশ্বরী জানিয়েছেন, ‘সিআরপিএফ-এ ইতিমধ্যেই লিঙ্গ বৈষম্যহীন পরিবেশ বহাল রয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নীতি অনুসরণ করে আমরা এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করব।’

আইটিবিপি প্রধান তথা বিএসএফ-এর ডিজি এস এস দেসওয়াল জানিয়েছেন, ‘আমাদের এই বিষয়ে কোনও আপত্তি নেই।’

এই বিষয়ে তাদের অভিমত কিছু দিনের মধ্যেই জানাবে সিআইএসএফ, জানিয়েছে কেন্দ্রীয় সূত্র। 

বুধবারল আধাসামরিক বাহিনীতে তৃতীয় লিঙ্গের নিয়োগ সম্পর্কে সংশ্লিষ্ট বাহিনীর অভিমত জানাতে বুধবার নির্দেশ দিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। আগামী ডিসেম্বর মাসে আধাসামরিক বাহিনীতে অ্যাসিস্ট্যান্ট কম্যান্ডান্ট নিয়োগের পরীক্ষায় তৃতীয় লিঙ্গের প্রার্থীরা যাতে অংশগ্রহণ করতে পারেন, সেই উদ্দেশে এই বিষয়ে বাহিনী কর্তৃপক্ষের মতামত জানতে চায় স্বরাষ্ট্র মন্ত্রক। 

কেন্দ্রীয় আধাসমরিক বাহিনীগুলির মতামত জানার পরে তা পরীক্ষা আয়োজক সংস্থা ইউপিএসসি-র কাছে পাঠানো হবে বলে জানা গিয়েছে।

 

বন্ধ করুন