বাংলা নিউজ > ঘরে বাইরে > Central Vista: নেতাজির মূর্তি উন্মোচন, কর্তব্য পথের উদ্বোধন করতে চলেছেন মোদী! সেন্ট্রাল ভিস্তার বর্ণাঢ্য আয়োজন একনজরে
সেন্ট্রাল ভিস্তা উদ্বোধন ঘিরে সাজো সাজো রব দিল্লিতে। (PTI Photo/Manvender Vashist Lav)  (PTI)

Central Vista: নেতাজির মূর্তি উন্মোচন, কর্তব্য পথের উদ্বোধন করতে চলেছেন মোদী! সেন্ট্রাল ভিস্তার বর্ণাঢ্য আয়োজন একনজরে

  • এই বিশেষ অনুষ্ঠানে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে ঘিরে একটি আলাদা করে শো আয়োজিত হতে চলেছে। এছাড়াও থাকছে লাইভ মিউজিক পারফরম্যান্স। বৃহস্পতিবার উদ্বোধন হতে চলেছে সেন্ট্রাল ভিস্তার প্রথম ধাপের অংশ। জনসাধারণের জন্য এই অংশ উন্মোচিত হচ্ছে। আর তা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে।

সেন্ট্রাল ভিস্তাকে নতুন রূপে তুলে ধরতে এবার সাজো সাজো রব রাজধানী দিল্লি জুড়ে। উদ্বোধনী অনুষ্ঠানে ৪ দিন ধরে চলবে টানা বর্ণাঢ্য অনুষ্ঠান। উন্মোচিত হবে নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তি। ৪ দিনের এই অনুষ্ঠানে ৫০০ নৃত্যশিল্পী পারফর্ম করছেন। উল্লেখ্য, ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ এর নীতিকে সামনে রেখে এই উৎসবের পালা শুরু হতে চলেছে।

এই বিশেষ অনুষ্ঠানে নেতাজি সুভাষ চন্দ্র বসুকে ঘিরে একটি আলাদা করে শো আয়োজিত হতে চলেছে। এছাড়াও থাকছে লাইভ মিউজিক পারফরম্যান্স। বৃহস্পতিবার উদ্বোধন হতে চলেছে সেন্ট্রাল ভিস্তার প্রথম ধাপের অংশ। জনসাধারণের জন্য এই অংশ উন্মোচিত হচ্ছে। আর তা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাত ধরে। দিল্লির ‘ইন্ডিয়া গেট’ এ এবার নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তির উন্মোচন করবেন নরেন্দ্র মোদী। এছাড়াও এদিন দিল্লির ‘কর্তব্য পথ’এরও উদ্বোধন করবেন তিনি। অন্যদিকে, দিল্লির রাজপথের নতুন নামকরণের পর সেই রাস্তারও উদ্বোধন করবেন মোদী। উল্লেখ্য, দিল্লির রাজপথ-এর নাম ‘কর্তব্য পথ’ রাখা হচ্ছে বলে খবর। শোনা যাচ্ছে, কেন্দ্র চাইছে ব্রিটিশ ঔপনিবেশিকতার চিহ্ন রাজপথের ওপর থেকে সরিয়ে দিতেই এমন নামকরণ করা হয়েছে রাজপথের।

উল্লেখ্য, বৃহস্পতিবারের এই মহাসমারেহ সন্ধ্যে ৮.৪৫ মিনিটের পর শুরু হবে। এরপর বিশেষ নৃত্যানুষ্ঠান ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। আর প্রতিদিন সন্ধ্যে ৭ টা থেকে ৯ টার মধ্যে এই অনুষ্ঠান আয়োজিত হবে। এদিকে, নেতাজি সুভাষচন্দ্র বসুর জীবনী নিয়ে ৯ থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত ১০ মিনিচের বিশেষ সাংস্কৃতির অনুষ্ঠানও আয়োজিত হবে। গোটা অনুষ্ঠানে বিনামূল্যে জনতার প্রবেশাধিকার রয়েছে। ইন্ডিয়া গেটের লনের মধ্যে অ্যাম্পিথিয়েটারে এই বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজিত হবে। থাকবে লোকনৃত্য। ৩০ জন শিল্পী কানথি, কারাগম, কালবেইলা সম্বলপুরীর মতো নৃত্য পরিবেশন করবেন।

 

 

 

 

 

 

বন্ধ করুন