বাংলা নিউজ > ঘরে বাইরে > ১৫০ টাকায় নয়, রাজ্যের মতো ডোজপিছু কোভিশিল্ড ৪০০ টাকায় পাবে কেন্দ্র : সেরাম
১৫০ টাকায় নয়, রাজ্যের মতো ডোজপিছু কোভিশিল্ড ৪০০ টাকায় পাবে কেন্দ্র : সেরাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
১৫০ টাকায় নয়, রাজ্যের মতো ডোজপিছু কোভিশিল্ড ৪০০ টাকায় পাবে কেন্দ্র : সেরাম। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

১৫০ টাকায় নয়, রাজ্যের মতো ডোজপিছু কোভিশিল্ড ৪০০ টাকায় পাবে কেন্দ্র : সেরাম

  • কেন্দ্রের তুলনায় কেন বেশি দাম দিয়ে রাজ্যকে কোভিশিল্ড কিনতে হবে? তা নিয়ে বিতর্ক ক্রমশ বাড়ছিল।

কেন্দ্রের তুলনায় কেন বেশি দাম দিয়ে রাজ্যকে কোভিশিল্ড কিনতে হবে? তা নিয়ে বিতর্ক ক্রমশ বাড়ছিল। সেই পরিস্থিতিতে সিএনবিসি টিভি ১৮-এ সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার (এসআইআই) সিইও আদর পুনাওয়ালা জানালেন, এখন কেন্দ্রকে ডোজপিছু ৪০০ টাকা দিয়ে টিকা কিনতে হচ্ছে। প্রথম ১০০ মিলিয়ন ডোজের ক্ষেত্রে ডোজপিছু ১৫০ টাকায় কোভিশিল্ড পেয়েছে কেন্দ্র।

বুধবার সেরামের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘আগামী দু'মাসে সীমিত ক্ষমতার বিষয়টি সমাধান করতে আমরা উৎপাদনের মাত্রা বৃদ্ধি করব। আগামিদিনে আমাদের উৎপাদনের ৫০ শতাংশ ভারত সরকারের টিকাকরণ কর্মসূচিতে দেওয়া হবে। বাকি ৫০ শতাংশ রাজ্য সরকার এবং বেসরকারি হাসপাতালকে দেওয়া হবে।’

গত সোমবার সন্ধ্যায় তৃতীয় দফায় 'উদারীকরণ এবং ত্বরান্বিত' টিকাকরণ প্রক্রিয়ার জন্য যে নয়া পদক্ষেপের ঘোষণা করা হয়েছিল, তাতে জানানো হয়েছিল, উৎপাদকদের প্রতি মাসে ৫০ শতাংশ টিকা কেন্দ্রকে দিতে হবে। বাকি ৫০ শতাংশ টিকা রাজ্য সরকার এবং খোলা বাজারে জোগান দিতে পারে সংশ্লিষ্ট উৎপাদক সংস্থা। কত দামে সেই টিকা বিক্রি করা হবে, তা আগামী ১ মে'র আগে ঘোষণা করতে হবে। তার ভিত্তিতে বুধবার দামের তালিকা প্রকাশ করেছে সেরাম।

বন্ধ করুন