বাংলা নিউজ > ঘরে বাইরে > বাংলা–সহ বেশ কয়েকটি রাজ্যকে করোনা পরীক্ষা বৃদ্ধি করতে বলল স্বাস্থ্যমন্ত্রক
চলছে করোনা পরীক্ষা
চলছে করোনা পরীক্ষা

বাংলা–সহ বেশ কয়েকটি রাজ্যকে করোনা পরীক্ষা বৃদ্ধি করতে বলল স্বাস্থ্যমন্ত্রক

  • বেশ কয়েকটি রাজ্যের কাছে করোনা পরিস্থিতি জানতে চাইল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। 

বেশ কয়েকটি রাজ্যের কাছে করোনা পরিস্থিতি জানতে চাইল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। উৎসব মরশুমে করোনা সংক্রমণকে নামিয়ে আনতে আরটি–পিসিআর পরীক্ষা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। গত ১২ অক্টোবর ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে একটি রিভিউ বৈঠক হয় রাজ্যগুলির সঙ্গে। সেখানেই এই নির্দেশ দেওয়া হয়েছিল বলে খবর। তারপর ২৩ অক্টোবর একটি সার্কুলার জারি করা হয় সমস্ত রাজ্যের সব মুখ্য স্বাস্থ্য অধিকর্তাদের।

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ জানান, উৎসব মরশুমে করোনা সংক্রমণ বেড়েছে। কেরল, পশ্চিমবঙ্গ, মহারাষ্ট্র, কর্নাটক এবং দিল্লিতে করোনা সংক্রমণ বেড়েছে। এছাড়া আরও বেশ কয়েকটা রাজ্যও রয়েছে। সেগুলি হল—হায়দরাবাদ, তামিলনাড়ু, রাজস্থান, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ এবং অসম। এই রাজ্যগুলিতে সর্বোচ্চ পর্যায়ের সতর্কতা নিতে বলা হয়েছে।

সমস্ত রাজ্যকেই করোনা প্রতিরোধে প্রচার করতে বলা হয়েছে। সরকারি হাসপাতালগুলিতে গাছ লাগাতে বলা হয়েছে। যাতে অক্সিজেনের আধিক্য বাড়ে। দিল্লি ও মহারাষ্ট্রকে আরটি–পিসিআর পরীক্ষা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। কেরল একবার করোনা প্রতিরোধে রোল মডেল হিসাবে উঠে এলেও এখন সেখানে করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে গিয়েছে মারাত্মকভাবে। আরটি–পিসিআর পরীক্ষা বিশেষ করে বাড়ানোর জন্য যেসব রাজ্যকে বলা হয়েছে তার মধ্যে রয়েছে—অন্ধ্রপ্রদেশ, অসম, ছত্তিশগড়, কর্নাটক, কেরল, মধ্যপ্রদেশ, ওড়িশা, রাজস্থান, তেলঙ্গানা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গে গত ২৪ ঘন্টায় ২০ শতাংশ মৃত্যু হয়েছে করোনা সংক্রমণে।

 

বন্ধ করুন