বাংলা নিউজ > ঘরে বাইরে > বিতর্কের মাঝে পড়ে চিকিৎসকদের পরীক্ষা NEET-SS পিছিয়ে দিল কেন্দ্র, আদালতে হলফনামা
চিকিৎসকদের পরীক্ষা পিছিয়ে দিল কেন্দ্র প্রতীকী ছবি (‌ফাইল চিত্র)‌ (HT_PRINT)
চিকিৎসকদের পরীক্ষা পিছিয়ে দিল কেন্দ্র প্রতীকী ছবি (‌ফাইল চিত্র)‌ (HT_PRINT)

বিতর্কের মাঝে পড়ে চিকিৎসকদের পরীক্ষা NEET-SS পিছিয়ে দিল কেন্দ্র, আদালতে হলফনামা

  • ক্ষমতার খেলায় চিকিৎসকদের ফুটবলের মতো ব্যবহার করবেন না, আগেই জানিয়েছিল আদালত

বিতর্কের মাঝে পড়ে National entrance eligibility examination(NEET) পিছিয়ে দিল সরকার। চিকিৎসকদের সুপার স্পেশালিটি বিভাগের উপযোগী কোর্সের জন্য নভেম্বর মাসে এই পরীক্ষা হওয়ার কথা ছিল। এদিকে পরীক্ষার ধরনে বদল করা হচ্ছে বলে পরীক্ষা নিয়ামকের তরফে আগে জানানো হয়েছিল। এরপরই এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে আদালতের গিয়েছিলেন চিকিৎসকরা। আদালতও প্রশ্ন তুলেছিলেন পরীক্ষার আগে এভাবে প্যাটার্ন বদলের উপযোগিতা নিয়ে। এরপরই কিছুটা হলেও পিছু হঠল কেন্দ্র। 

১লা অক্টোবর আদালতে হলফনামা দাখিল করে কেন্দ্র জানিয়েছে, পরীক্ষা দুমাস পিছিয়ে ১০ ও ১১ জানুয়ারি করা হবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন প্যাটার্নে পরীক্ষা দেওয়ার উপযোগী হিসাবে নিজেদের তৈরি করার জন্য যাতে চিকিৎসকরা যথেষ্ট সময় পান সেকারনেই পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

এদিকে ১৩ ও ১৪ই নভেম্বর পরীক্ষা হওয়ার কথা ছিল। ৪১জন পোস্ট গ্র্যাজুয়েট ডাক্তার আদালতে নালিশ জানিয়েছিলেন যে শেষ মুহূর্তে  পরীক্ষার ধরনে পরিবর্তন করা হয়েছে। এনিয়ে আপত্তি তুলেছিলেন তাঁরা। এরপর আদালতও এনিয়ে প্রশ্ন তুলেছিল। অন্তত এই বছরটা আগের প্যাটার্নেই পরীক্ষা নেওয়ার ব্যাপারে বিবেচনা করার জন্য কেন্দ্রকে জানিয়েছিল আদালত। এরপরই নড়েচড়ে বসে কেন্দ্র। গত সপ্তাহে এনিয়ে বৈঠকও হয়। এরপরই সিদ্ধান্ত নেওয়া হয় এই পরীক্ষা পিছিয়ে দেওয়া হবে। সেব্যাপারে হলফনামা দিয়ে আদালতের জানিয়েও দিল কেন্দ্র।

 

বন্ধ করুন