বাংলা নিউজ > ঘরে বাইরে > একবার ফোন করলেই কৃষি আইন নিয়ে আলোচনায় তৈরি কেন্দ্র, সর্বদলীয় বৈঠকে জানালেন মোদী
নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

একবার ফোন করলেই কৃষি আইন নিয়ে আলোচনায় তৈরি কেন্দ্র, সর্বদলীয় বৈঠকে জানালেন মোদী

  • নিঃশর্তে কৃষি আইন বাতিলের জানান লোকসভায় তৃণমূল কংগ্রেসের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

কৃষক আন্দোলন নিয়ে এখনও অব্যাহত জট। তারইমধ্যে কৃষকদের আলোচনা বসার বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার সর্বদলীয় বৈঠকে তিনি জানান, কেন্দ্রীয় কৃষিমন্ত্রী নরেন্দ্র সিং তোমরা চাষিদের জানিয়েছেন যে একবার ফোন ঘোরালেই আলোচনা শুরু করা যাবে।

প্রথামতো বাজেট অধিবেশনে মসৃণভাবে চালানোর জন্য সর্বদলীয় বৈঠক ডেকেছিল কেন্দ্র। সেখানে সরকারের তরফে হাজির ছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং সংসদীয় বিষয়কমন্ত্রী প্রহ্লাদ যোশী। বিরোধীদের তরফে হাজির ছিলেন লোকসভায় তৃণমূল কংগ্রেসের দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, কংগ্রেসের নেতা গুলাম নবি আজাদ, শিবসেনা বিনায়ক রাউতরা হাজির ছিলেন। সেথানে যথারীতি কৃষি আইনের বিষয়টি উঠে আসে। নিঃশর্তে কৃষি আইন বাতিলের পাশাপাশি সংসদীয় নেতাদের বিভিন্ন রাজনৈতিক দলের প্রধানদেরও সর্বদলীয় বৈঠকে আহ্বানের দাবি তোলেন সুদীপ। তিনি জানান, কৃষি আইন নিয়ে খুঁটিয়ে আলোচনা করে কৃষকদের সদর্থক বার্তা দেওয়া হোক। 

বৈঠকের পরে প্রহ্লাদ বলেন, ‘প্রধানমন্ত্রী আশ্বস্ত করেছেন যে সবদিক থেকেই কৃষকদের বিষয়টি বিবেচনা করছে কেন্দ্র।’ সঙ্গে তিনি জানান, বৈঠকে মোদী জানিয়েছেন যে কেন্দ্র এবং কৃষকদের একাদশতম বৈঠকে তোমর যা আলোচনা করেছিলেন, শনিবার সর্বদলীয় বৈঠকে সে কথাই জানিয়েছেন মোদী। যোশী বলেন, ‘প্রধানমন্ত্রী জানিয়েছেন যে গত ২২ জানুয়ারির বৈঠকে কেন্দ্রের যা অবস্থান ছিল এবং কৃষিমন্ত্রী যে প্রস্তাব দিয়েছিলেন, তা এখনও আছে। তোমরজি যা বলেছিলেন, তাতে আরও জোর দিয়েছেন মোদীজি। বলেছেন যে আলোচনার জন্য ওনাকে (তোমর) একবার ফোন করলেই হবে।’ সূত্রের খবর, বিরোধী নেতাদের উদ্দেশে মোদী আরও জানান যে বিষয়টি নিজেদের সমর্থকদের যেন জানিয়ে দেন সুদীপরা। আলোচনার মাধ্যমেই সমাধানসূত্র মিলবে। সরকার-বিরোধী নির্বিশেষে সকলকে দেশের বিষয়ে চিন্তাভাবনা করতে হবে।

বন্ধ করুন