বাংলা নিউজ > ঘরে বাইরে > BSNL-এর সম্পত্তি বিক্রির পথে কেন্দ্র, প্রথম ধাপেই আন্দোলনের হুঁশিয়ারি কর্মীদের
বিএসএনএলের সম্পত্তি বিক্রির দরপত্র চেয়েছে কেন্দ্র (প্রতীকী ছবি: রয়টার্স) (HT_PRINT)
বিএসএনএলের সম্পত্তি বিক্রির দরপত্র চেয়েছে কেন্দ্র (প্রতীকী ছবি: রয়টার্স) (HT_PRINT)

BSNL-এর সম্পত্তি বিক্রির পথে কেন্দ্র, প্রথম ধাপেই আন্দোলনের হুঁশিয়ারি কর্মীদের

  • কলকাতা, হায়দরাবাদ, চণ্ডীগড় ও ভাবনগরে বিএসএনএল-এর যে সম্পত্তি বিক্রি করা হবে তার ন্যূনতম মূল্য ধার্য করা হয়েছে ৬৬০ কোটি টাকা।

ভারত সঞ্চার নিগম লিমিটেড ও মহানগর টেলিফোন নিগম লিমিটেডের বিপুল পরিমাণ সম্পত্তি বিক্রির লক্ষ্যে দরপত্র চাইল কেন্দ্র। কেন্দ্রের লগ্নি এবং সরকারি সম্পদ পরিচালনা দফতর বা দীপম এই দরপত্র চেয়েছে। যদিও শবিনার দীপম এই দরপত্র চাইতেই আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন।

কলকাতা, হায়দরাবাদ, চণ্ডীগড় ও ভাবনগরে বিএসএনএল-এর যে সম্পত্তি বিক্রি করা হবে তার ন্যূনতম মূল্য ধার্য করা হয়েছে ৬৬০ কোটি টাকা। এবং এমটিএনএলের বিক্রি হতে চলা সম্পত্তির পরিমাণ ৩১০ কোটি। এদিকে এই সম্পত্তি বিক্রি প্রসঙ্গে সংস্থার কর্মচারী ইউনিয়নের অভিযোগ, দেশে ৫জি নিয়ে তত্পর সরকার বিএসএনএলের ৪জি পরিষেবা চালু করা নিয়ে ঢিলেমি করছে। পাশাপাশি তাদের আরও অভিযোগ, সংস্থার টাওয়ার ও অপটিক্যাল ফাইবার বিক্রি করে বিএসএনএলকে আরও বেহাল দশার দিকে ঠেলে দিচ্ছে সরকার।

কর্মীদের বক্তব্য, দীপমের মাধ্যমে বিএসএনএল-এর সম্পত্তি বিক্রিতে তাদের আপত্তি রয়েছে। এই আপত্তির প্রেক্ষিতে তাদের যুক্তি, সংস্থা নিজে যদি সম্পত্তি বিক্রি করে, সেই টাকা সরাসরি তাদের হাতে আসবে। তবে দীপমের মাধ্যমে বিক্রি হওয়া সম্পত্তির টাকা জমা পড়বে কেন্দ্রীয় কোষাগারে। টেলিকম দফতরের কাছে ৩৯,০০০ কোটি টাকা এখনও বকেয়া রয়েছে বিএসএনএলের। সেই ক্ষেত্রে এই সম্পত্তিও দীপমের মাধ্যমে বিক্রির বিরোধিতায় আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বিএসএনএল এমপ্লয়িজ ইউনিয়ন।

বন্ধ করুন