ফাইল ছবি
ফাইল ছবি

লকডাউন ভেঙে কি সত্যিই বিমানে চড়েছিলেন প্রশান্ত কিশোর? তদন্তে নামল DGCA

  • বিজেপির দাবি, গত ১৯ মার্চ কলকাতা থেকে বিমানে দিল্লি গিয়েছিলেন প্রশান্ত কিশোর।

প্রশান্ত কিশোরের কলকাতা সফর নিয়ে তদন্তে নামল ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। বিজেপির অভিযোগের ভিত্তিতে এই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় বিমানবন্দর কর্তৃপক্ষ ও বিমানসংস্থার কাছে তথ্য চেয়ে পাঠিয়েছে ভারতের অসামরিক বিমান চলাচল নিয়ামক সংস্থা।

বৃহস্পতিবার বিহার বিজেপির এক মুখপাত্র দাবি করেন, লকডাউন চলাকালীন মালবাহী বিমানে লুকিয়ে কলকাতা গিয়েছিলেন প্রশান্ত কিশোর। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজনৈতিক পরামর্শ দিতে তিনি কলকাতা এসেছিলেন বলে দাবি করেন তিনি। সঙ্গে এব্যাপারে ডিজিসিএ ও অসামরিক উড্ডয়ন মন্ত্রকের তদন্ত করা উচিত বলেও দাবি ছিল তাঁর। অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছিলেন প্রশান্ত কিশোর।

বিজেপির অভিযোগের ২৪ ঘণ্টার মধ্যে তদন্তে নামল ডিজিসিএ। শুক্রবার অসামরিক বিমান চলাচল মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, ‘প্রশান্ত কিশোর লকডাউন ভেঙে বিমানে উঠেছিলেন কি না তা জানতে বিমানবন্দরগুলিকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তেমন কোনও সিসিটিভি ফুটেজ থাকলে তা চেয়ে পাঠানো হয়েছে।’

বিজেপির দাবি, গত ১৯ মার্চ কলকাতা থেকে বিমানে দিল্লি গিয়েছিলেন প্রশান্ত কিশোর।

দাবি খণ্ডন করে প্রশান্ত কিশোর জানিয়েছেন, ১৯ মার্চের পর তিনি কখনো কোনও বিমানবন্দরেই যাননি।

ডিজিসিএ-র তরফে জানানো হয়েছে, কলকাতায় পণ্যবাহী বিমান চালানোর দায়িত্বে যে সংস্থা রয়েছে তার কাছে এব্যাপারে তথ্য চাওয়া হয়েছিল। কিন্তু তারা এব্যাপারে তাদের যোগ অস্বীকার করেছে।



বন্ধ করুন