বাংলা নিউজ > ঘরে বাইরে > ১২ বিল পাস হলেই বৃহস্পতিবারের মধ্যে বাদল অধিবেশন শেষ করবে কেন্দ্র
বিল পাস হলেই বৃহস্পতিবারের মধ্যে শেষ হবে সংসদের অধিবেশন : কেন্দ্র (ছবি সৌৌজন্য এএনআই)
বিল পাস হলেই বৃহস্পতিবারের মধ্যে শেষ হবে সংসদের অধিবেশন : কেন্দ্র (ছবি সৌৌজন্য এএনআই)

১২ বিল পাস হলেই বৃহস্পতিবারের মধ্যে বাদল অধিবেশন শেষ করবে কেন্দ্র

  • সংসদের বাদল অধিবেশনের মেয়াদ সংক্ষিপ্ত করতে তৈরি কেন্দ্রও।

বিরোধীরা একমত। সংসদের বাদল অধিবেশনের মেয়াদ সংক্ষিপ্ত করতে তৈরি কেন্দ্রও। কিন্তু একটা বিষয়েই গোঁ ধরেছে নরেন্দ্র মোদী সরকার। তা হল - এবার যে বিলগুলি আনা হচ্ছে, তা পাস করতে হবে। তবেই বৃহস্পতিবারের মধ্যে অধিবেশন শেষ করা হবে। সূত্র মারফত এমনটাই খবর মিলেছে।

শনিবার সংসদের বিজনেস অ্যাডভাইজরি কমিটির বৈঠকে হাজির থাকা এক সদস্য বলেন, 'সংসদের অধিবেশন সংক্ষিপ্ত করার বিষয়ে ঐকমত্যে পৌঁছানো গিয়েছে। লোকসভার কার্যক্রম নির্ধারণের বিষয়টি স্পিকারের উপর ছেড়ে দিয়েছি।'

করোনাভাইরাস আবহে বাদল অধিবেশনে শনিবার ছ'টি বিল পেশ করা হয়েছে। তার আগে আরও ১৪ টি বিল সংসদে পেশ করেছে মোদী সরকার। কিন্তু তার মধ্যে মাত্র আটটি বিল সংসদের বাধা উতরেছে। চলতি অধিবেশনেই বাকি ১২ টি বিল পাশ করিয়ে নিতে মরিয়া কেন্দ্র।

কড়া সুরক্ষা বিধি অবলম্বন করে গত সোমবার বাদল অধিবেশন শুরুর পর থেকে কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি এবং প্রহ্লাদ প্যাটেল-সহ ৩০ জনের মতো সাংসদ করোনায় আক্রান্ত হয়েছেন। অধিবেশন শুরুর আগে সপ্তাহান্তে যখন গডকড়ি ও প্যাটেলের পরীক্ষা করা হয়েছিল, তখন করোনার অস্তিত্ব মেলেনি। পরে দু'জনের রিপোর্ট পজিটিভ আসার পর করোনা পরীক্ষার প্রোটোকল পরিবর্তন করা হয়েছে। সাংসদদের রিপিট আরটি-পিসিআর টেস্ট করা হচ্ছে। সংসদে আসা সরকারি আধিকারিকদের বাধ্যতামূলকভাবে পরীক্ষা করা হচ্ছে। সাংবাদিক এবং সংসদ আধিকারিকদের অ্যান্টিজেন টেস্ট করা হচ্ছে। 

বন্ধ করুন