বাংলা নিউজ > ঘরে বাইরে > Kartavya Path: দিল্লির রাজপথের নাম পাল্টে 'কর্তব্যপথ' হচ্ছে! উদ্যোগ কেন্দ্রের
দিল্লির বুকে রাজপথের নতুন নামকরণ। (ANI Photo/Ayush Sharma) (Ayush Sharma)

Kartavya Path: দিল্লির রাজপথের নাম পাল্টে 'কর্তব্যপথ' হচ্ছে! উদ্যোগ কেন্দ্রের

  • নতুন করে এই রাস্তাকে সাজিয়ে তোলা হয়েছে। লাল গ্র্যানাইটের এই রাস্তা ১.১ লাখ স্কোয়ার কিলোমিটার জুড়ে রয়েছে। চারিদিকে রয়েছে সবুজের ছোঁয়া। রাজপথের আশাপাশ জুড়ে রয়েছে ১৩৩ টি লাইটের স্ট্যান্ড। রয়েছে ৪,০৮৭ টি গাছ। রয়েছে বহু বাগান।

দিল্লির ঐতিহাসিক রাজপথের নাম পাল্টাতে চলেছে। কেন্দ্র এবার এই পথের নাম রাখতে চলেছে ‘কর্তব্য পথ’ হিসাবে। সংবাদসংস্থা এএনআই একথা জানিয়েছে। উল্লেখ্য, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, নতুন সেন্ট্রাল ভিস্তা অ্যাভিনিউ উদ্বোধন করতে চলেছেন। তার আগেই এই নামকরণ করা হয়।

উল্লেখ্য, ৮ সেপ্টেম্বর বিজয় চক থেকে ইন্ডিয়া গেটের দকের রাস্তার উদ্বোধন করতে চলেছেন মোদী। এই রাস্তাকেই মনে করা হয়, সবচেয়ে জনপ্রিয় পথ দিল্লি শহরের মধ্যে। সেখানে ব্রিটিশ জমানার রাজতন্ত্রের নাম সরাতেই কি ‘রাজপথ’ হতে চলেছে, ‘কর্তব্যপথ ’? এদিকে, নতুন করে এই  রাস্তাকে সাজিয়ে তোলা হয়েছে। লাল গ্র্যানাইটের এই রাস্তা ১.১ লাখ স্কোয়ার কিলোমিটার জুড়ে রয়েছে। চারিদিকে রয়েছে সবুজের ছোঁয়া। রাজপথের আশাপাশ জুড়ে রয়েছে ১৩৩ টি লাইটের স্ট্যান্ড। রয়েছে ৪,০৮৭ টি গাছ। রয়েছে বহু বাগান। ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের রাজনৈতিক সফর কেমন ছিল?

উল্লেখ্য, নরেন্দ্র মোদীর প্রধানমন্ত্রী হওয়ার পর সেন্ট্রাল ভিস্তা নতুন সংস্করণের আওতায় এটাই প্রথম প্রজেক্ট। যা খুব শিগগিরিই উদ্বোধন হতে চলেছে। জানা যাচ্ছে নতুন সংস্কার করা এই রাস্তা খুব শিগগিরিই উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার আগে পাল্টানো হচ্ছে এই সড়কের নাম। 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন