বাংলা নিউজ > ঘরে বাইরে > 'এবার শুধু সমুদ্রের ধারে বসে ল্যাদ খাব,' কোটি কোটি টাকার চাকরি ছাড়লেন CEO

'এবার শুধু সমুদ্রের ধারে বসে ল্যাদ খাব,' কোটি কোটি টাকার চাকরি ছাড়লেন CEO

ফাইল ছবি: টুইটার (Twitter)

কোটি কোটি টাকার বেতন, সম্মান, সুযোগ-সুবিধা ত্যাগ। এমন অভাবনীয় কাজই করলেন অ্যান্ড্রু ফরমিকা নামে এক আধিকারিক। লন্ডনের জুপিটার ফান্ড ম্যানেজমেন্টের সিইও তিনি।

ইঁদুর দৌড় অনেক হয়েছে। এবার বাকি জীবনটা ল্যাধ খেয়েই কাটাব। এমন ভাবনা তো অনেকেরই আসে। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় দায়-দায়িত্ব, ভবিষ্যতের চিন্তা। কারণ জীবন চালাতে তো টাকা-পয়সার প্রয়োজন। তাই উপার্জন করা ছাড়া উপায়ও নেই।

আবার অনেক টাকা আয় করলে, সেই লোভও হঠাত্ ছেড়ে দেওয়া বেশ কঠিন।

ধরুন আপনি কয়েক হাজার কোটি টাকার সংস্থার সিইও। ছাড়তে পারতেন কোটি কোটি টাকার বেতন, সম্মান, সুযোগ-সুবিধা? এমন অভাবনীয় কাজই করলেন অ্যান্ড্রু ফরমিকা নামে এক ব্যক্তি। লন্ডনের জুপিটার ফান্ড ম্যানেজমেন্টের সিইও তিনি।

২০১৯ সালে এই সংস্থায় যোগ দিয়েছিলেন অ্যান্ড্রু। এখন তাঁর বয়স ৫১ বছর। আগামী ১ অক্টোবর থেকে তাঁর বদলে দায়িত্ব নেবেন সংস্থার অপর এক আধিকারিক।

কিন্তু চাকরি ছাড়লেন কেন?

অ্যান্ড্রু ব্রিটেনে প্রায় ৩০ বছর ধরে বাস করছেন। তবে তাঁর জন্ম ও বেড়ে ওঠা অস্ট্রেলিয়ায়। সেখানেই তাঁর বৃদ্ধ মা-বাবা থাকেন। তাঁদের কাছেই ফিরে যাবেন বলে জানিয়েছেন অ্যান্ড্রু।

সাধারণত এমন চাকরি ছাড়া মানেই সকলে ভাবেন, এর থেকে ভালো কোনও সংস্থার অফার রয়েছে। অথবা কোনও ব্যবসার ফন্দি থাকতে পারে। তবে এমনটা কিন্তু একেবারেই নয়।

অ্যান্ড্রু জানিয়েছেন, বাড়ি ফিরে মা-বাবাকে সময় দিতে চান তিনি। সেই সঙ্গে সমুদ্র সৈকতে বসে আরামে দিন কাটাতে যান। আর কিছুই করার ইচ্ছা নেই তাঁর।

বন্ধ করুন