বাংলা নিউজ > ঘরে বাইরে > Multibagger Shares: ১ লাখ টাকা বেড়ে ১.৫৭ কোটি! সত্যিই ‘সেরা’ এই শেয়ার
ফাইল ছবি: রয়টার্স (Reuters)

Multibagger Shares: ১ লাখ টাকা বেড়ে ১.৫৭ কোটি! সত্যিই ‘সেরা’ এই শেয়ার

  • ব্যবসায় বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে ধীরে ধীরে দেশের সেরা মাল্টিব্যাগারগুলির মধ্যে একটি হয়ে গিয়েছে সেরা স্যানিটারিওয়্যার। আসুন জেনে নেওয়া যাক, কীভাবে বছরের পর বছর বিনিয়োগকারীদের ভাল মুনাফা দিয়েছে এই শেয়ার।

Cera Sanitaryware Share Price: সেরা স্যানিটারিওয়্যারের শেয়ারে মালামাল রিটার্ন। সংস্থার বাজার মূলধন প্রায় ৭,২৬১.০৫ কোটি টাকা। এটি একটি মিড ক্যাপ কোম্পানি। রান্নাঘরের সিঙ্ক, আয়না, বেসিন, শাওয়ার প্যানেল, টাইলস ইত্যাদি পণ্যের অন্যতম বড় ব্যবসায়ী সংস্থা এটি। ব্যবসায় বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে ধীরে ধীরে দেশের সেরা মাল্টিব্যাগারগুলির মধ্যে একটি হয়ে গিয়েছে সেরা স্যানিটারিওয়্যার। আসুন জেনে নেওয়া যাক, কীভাবে বছরের পর বছর বিনিয়োগকারীদের ভাল মুনাফা দিয়েছে এই শেয়ার।

সিরা স্যানিটারিওয়্যারের শেয়ারের দাম এবং বোনাস ইস্যুর হিস্ট্রি

এনএসইতে, সিরা স্যানিটারিওয়্যার লিমিটেডের শেয়ার বৃহস্পতিবার এনএসইতে ৫,৫১০ টাকায় ক্লোজ হয়েছে। গতকালের তুলনায় ১.১৩% কমেছে। ২ নভেম্বর ২০০৭-এ এই স্টকের মূল্য ৭০.৭৫ টাকা ছিল। সেখান থেকে বেড়ে বর্তমান দামের স্তরে পৌঁছেছে। ফলে নিঃসন্দেহে এটি একটি দুর্দান্ত মাল্টিব্যাগার স্টক। এখনও পর্যন্ত সর্বোচ্চ ৭,৭৫৮.৬৬%-এ পৌঁছেছে এই শেয়ার। ২০০৭ সালের নভেম্বরের শুরুতে যদি আপনি এই কোম্পানিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তার বিনিময়ে ১,৪১৩টি শেয়ার পেতেন। ২ সেপ্টেম্বর ২০১০-এ ১:১ অনুপাতের বোনাস ইস্যু করে সেরা স্যানিটারিওয়্যার। আর তার ফলে বিনিয়োগকারীর শেয়ারের সংখ্যা আরও বৃদ্ধি পেয়েছে। তাঁদের শেয়ারের সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে। আরও পড়ুন : Multibagger Shares: ১৮ টাকার শেয়ার বেড়ে ১,১০৬ টাকা! ৫ বছরেই বিশাল বড়লোক এই শেয়ারে

সেরা স্যানিটারিওয়্যারের শেয়ার দরের ইতিহাস। ছবি: গুগল ফিন্যান্স
সেরা স্যানিটারিওয়্যারের শেয়ার দরের ইতিহাস। ছবি: গুগল ফিন্যান্স (Google Finance)

অর্থাত্ ১,৪১৩টি শেয়ার বোনাসের পর বেড়ে ২,৮২৬-তে পরিণত হত। বোনাস ইস্যুর সময়ে এই পরিমাণ শেয়ারের মোট মূল্য ছিল ৪ লক্ষ টাকারও বেশি। অর্থাত্ এর পরেই ১ লক্ষ টাকার প্রাথমিক বিনিয়োগ চারগুণ বেড়ে ৪ লাখের বেশি হয়ে গিয়েছিল।

আজকের বাজার মূল্যে ২,৮২৬টি শেয়ারের মোট দাম হবে ১.৫৭ কোটি টাকারও বেশি। প্রাথমিক বিনিয়োগের চেয়ে যা প্রায় ১০০গুণ বেশি। আরও পড়ুন: ৩৯ পয়সার শেয়ারে ২০,৫৪১% রিটার্ন, এক লাখের বিনিয়োগ হল ২ কোটি টাকা!

Cera স্যানিটারিওয়্যারের Q1FY23 আর্থিক রিপোর্ট

সংস্থার চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের মোট আয় ৩৯৫.৭৫ কোটি টাকা। গত বছর একই সময়ে এটি ছিল ২২২.৮৪ কোটি। ফলে আগের বছরের তুলনায় প্রায় ৭৮% YoY বৃদ্ধি পেয়েছে।

এখন কি তবে Cera স্যানিটারিওয়্যারের শেয়ার কিনে লাভ আছে?

ব্রোকিং ফার্ম বোনানজা পোর্টফোলিও লিমিটেডের বিশ্লেষকরা একটি নোটে বলেছেন, ভাল চাহিদার কারণে, আমাদের ধারণা চলতি অর্থবর্ষে সংস্থাটি ভাল আয় করবে। সেরা স্যানিটারিওয়্যারের পণ্যগুলির ভাল চাহিদা, শিল্পে শক্তিশালী অবস্থান রয়েছে। ফলে আগামিদিনে শেয়ারের আরও বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।

বিঃ দ্রঃ - শেয়ার বাজার সংক্রান্ত প্রতিবেদনগুলি তথ্য ও বিশেষজ্ঞদের অনুমান মাত্র। সম্পাদকের মতামত নয়। শেয়ারে বিনিয়োগের আগে অবশ্যই ঝুঁকির দিকটি খতিয়ে দেখুন।

বন্ধ করুন