বাংলা নিউজ > ঘরে বাইরে > PAC-র বৈঠকে করোনা প্রস্তাব তুলতেই বাধা বিজেপি সাংসদদের, ইস্তফা দিতেও তৈরি অধীর
কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

PAC-র বৈঠকে করোনা প্রস্তাব তুলতেই বাধা বিজেপি সাংসদদের, ইস্তফা দিতেও তৈরি অধীর

  • করোনাভাইরাস এবং টিকাকরণের বিষয়ে আলোচনা করতে চেয়েছিলেন অধীর।

করোনাভাইরাস এবং টিকাকরণের বিষয়ে আলোচনা করতে চেয়েছিলেন। তা নিয়ে তীব্র আপত্তি জানান বিজেপি এবং জেডি(ইউ) সদস্যরা। রীতিমতো তর্কাতর্কি শুরু হয়। তার জেরে লোকসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান থেকে ইস্তফার প্রস্তাব দিলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী।

দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর বুধবার প্রথম লোকসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠক হয়। চলতি বছরে কী কী আলোচনা হবে, তা নিয়েই মূলত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে ঠিক ছিল। বৈঠকের সময় করোনা মোকাবিলা নিয়ে কেন্দ্রের সমালোচনা করে একটি স্বতঃপ্রণোদিত বিবৃতি পড়তে শুরু করেন অধীর। সূত্রের খবর, অধীর বিবৃতি পড়া শুরু করতেই জগদম্বিকা পাল ও রাজীব রঞ্জন সিং-সহ বিজেপি এবং জেডি(ইউ) সাংসদরা তীব্র আপত্তি জানান। তাঁরা দাবি করেন, পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৈঠকে বিবৃতি পড়ে নিয়ম বহির্ভূত কাজ করছেন অধীর। লাগাতার তাঁরা অধীরকে বাধা দিতে থাকেন। তারপরই অধীর জানান, তিনি যদি অনুপযুক্ত কিছু বলেন, তাহলে লোকসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দেবেন।

এনডিএয়ের সাংসদরা দাবি করেন, কেন্দ্রীয় সরকারের মুনাফা এবং ব্যয়ের অডিট করাই হল পাবলিক অ্যাকাউন্টস কমিটির বৃহত্তর লক্ষ্য। সংসদে জমা পড়ার পর কম্পট্রোলার অ্যান্ড জেনারেলের (ক্যাগ) রিপোর্ট খতিয়ে দেখাই হল কমিটির কাজ। বিষয়টি নিয়ে বিজেডি সাংসদ ভারত্রুহরি মেহতাবের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু বৈঠকে কী হয়েছে, সে বিষয়ে মুখ খুলতে চাননি তিনি। শুধু জানান, নিয়ম অনুযায়ী পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে কী আলোচনা হবে, সে বিষয়ে সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিতে হবে।

বন্ধ করুন