বাংলা নিউজ > ঘরে বাইরে > জাতীয় পতাকা ঘিরে চণ্ডীগড়ে নয়া রেকর্ড, রাজস্থানে দেশাত্মবোধক গান গড়ে ফেলল নজির!

জাতীয় পতাকা ঘিরে চণ্ডীগড়ে নয়া রেকর্ড, রাজস্থানে দেশাত্মবোধক গান গড়ে ফেলল নজির!

জাতীয় পতাকার এমন রূপ তাক লাগাচ্ছে।. (PTI Photo)(PTI08_13_2022_000237A) (PTI)

চণ্ডীগড়ের ক্রিকেট স্টেডিয়ামে ৫,৮০০ জনের জমায়েতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। উল্লেখ্য, জাতীয় পতাকা মানব জমায়েত দিয়ে গড়ার এমন রেকর্ড এর আগে সংযুক্ত আমিরশাহীতে ছিল। তা ভেঙে এবার ভারত সেই জায়গা দখল করে নেয়।

স্বাধীনতা দিবস ঘিরে কার্যত দেশে সাজো সাজো রব। কাশ্মীর থেকে কন্যাকুমারীতে চলছে উদযাপনের পালা। কেন্দ্রীয় সরকারের তরফে 'আজাদি কা অমৃত মহোৎসব' পালিত হচ্ছে এই উপলক্ষ্যে। আর দেশের বিভিন্ন প্রান্তে স্বাধীনতা দিবস ঘিরে উৎসবের পালার মাঝেই একের পর এক নয়া রেকর্ডও তৈরি হচ্ছে।

চণ্ডীগড়ে শনিবার স্কুলের পড়ুয়ারা আয়োজন করেছিল মানব-জমায়েত ঘিরে জাতীয় পতাকার আদল তৈরির উদ্যোগ। আর সেই উদ্যোগে তারা সফল। বিশ্বের সবচেয়ে বড় মানব-জমায়েত দ্বারা সৃষ্ট জাতীয় পতাকার আদল-এর নিরিখে এই ঘটনা বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'হর ঘর তিরঙ্গা' আহ্বান ঘিরে চণ্ডীগড়ের এনআইডি ফাউন্ডেশন এই উদ্যোগ নিয়েছে। চণ্ডীগড়ের ক্রিকেট স্টেডিয়ামে ৫,৮০০ জনের জমায়েতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। উল্লেখ্য, জাতীয় পতাকা মানব জমায়েত দিয়ে গড়ার এমন রেকর্ড এর আগে সংযুক্ত আমিরশাহীতে ছিল। তা ভেঙে এবার ভারত সেই জায়গা দখল করে নেয়। অমিত শাহ থেকে মোহনলাল ব্যস্ত 'হর ঘর তিরঙ্গা'-র উদযাপনে! ছবি একনজরে

এদিকে, রাজস্থানের জয়পুরেও তৈরি হয়েছে নয়া রেকর্ড। 'আজাদি কি অমৃত মহোৎসব' এর মধ্যে থেকে সেখানে স্কুল পড়ুয়ারা দেশাত্মবোধক গানের রেকর্ড তৈরি করে ফেলেছে। সকাল ১০ টা ১৫ মিনিট থেকে ১০ টা ৪০ পর্যন্ত সেই গান চলেছে। যা নতুন করে এমন রেকর্ড তৈরি করেছে। জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী অশোক গেহলোটের উপস্থিতিতে এই রেকর্ড তৈরি হয়। সেখানে 'হাম হোঙ্গে কামিয়াব' থেকে শুরু করে 'সারে জাহাঁ সে আচ্ছা'র তালে চলে এই উদযাপন।

বন্ধ করুন