বাংলা নিউজ > ঘরে বাইরে > জাতীয় পতাকা ঘিরে চণ্ডীগড়ে নয়া রেকর্ড, রাজস্থানে দেশাত্মবোধক গান গড়ে ফেলল নজির!

জাতীয় পতাকা ঘিরে চণ্ডীগড়ে নয়া রেকর্ড, রাজস্থানে দেশাত্মবোধক গান গড়ে ফেলল নজির!

জাতীয় পতাকার এমন রূপ তাক লাগাচ্ছে।. (PTI Photo)(PTI08_13_2022_000237A) (PTI)

স্বাধীনতা দিবস ঘিরে কার্যত দেশে সাজো সাজো রব। কাশ্মীর থেকে কন্যাকুমারীতে চলছে উদযাপনের পালা। কেন্দ্রীয় সরকারের তরফে 'আজাদি কা অমৃত মহোৎসব' পালিত হচ্ছে এই উপলক্ষ্যে। আর দেশের বিভিন্ন প্রান্তে স্বাধীনতা দিবস ঘিরে উৎসবের পালার মাঝেই একের পর এক নয়া রেকর্ডও তৈরি হচ্ছে।

চণ্ডীগড়ে শনিবার স্কুলের পড়ুয়ারা আয়োজন করেছিল মানব-জমায়েত ঘিরে জাতীয় পতাকার আদল তৈরির উদ্যোগ। আর সেই উদ্যোগে তারা সফল। বিশ্বের সবচেয়ে বড় মানব-জমায়েত দ্বারা সৃষ্ট জাতীয় পতাকার আদল-এর নিরিখে এই ঘটনা বিশ্ব রেকর্ড গড়ে ফেলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'হর ঘর তিরঙ্গা' আহ্বান ঘিরে চণ্ডীগড়ের এনআইডি ফাউন্ডেশন এই উদ্যোগ নিয়েছে। চণ্ডীগড়ের ক্রিকেট স্টেডিয়ামে ৫,৮০০ জনের জমায়েতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। উল্লেখ্য, জাতীয় পতাকা মানব জমায়েত দিয়ে গড়ার এমন রেকর্ড এর আগে সংযুক্ত আমিরশাহীতে ছিল। তা ভেঙে এবার ভারত সেই জায়গা দখল করে নেয়। অমিত শাহ থেকে মোহনলাল ব্যস্ত 'হর ঘর তিরঙ্গা'-র উদযাপনে! ছবি একনজরে

এদিকে, রাজস্থানের জয়পুরেও তৈরি হয়েছে নয়া রেকর্ড। 'আজাদি কি অমৃত মহোৎসব' এর মধ্যে থেকে সেখানে স্কুল পড়ুয়ারা দেশাত্মবোধক গানের রেকর্ড তৈরি করে ফেলেছে। সকাল ১০ টা ১৫ মিনিট থেকে ১০ টা ৪০ পর্যন্ত সেই গান চলেছে। যা নতুন করে এমন রেকর্ড তৈরি করেছে। জয়পুরের সোয়াই মান সিং স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী অশোক গেহলোটের উপস্থিতিতে এই রেকর্ড তৈরি হয়। সেখানে 'হাম হোঙ্গে কামিয়াব' থেকে শুরু করে 'সারে জাহাঁ সে আচ্ছা'র তালে চলে এই উদযাপন।

ঘরে বাইরে খবর

Latest News

মাঝরাতে ভয়াবহ আগুন বাগদায়, ঝলসে গেল ১৩০০টি মুরগি! রীতি মেনে মেয়ের পা ধুইয়ে দিলেন, চৈত্র অষ্টমীতে কুমারী পুজো করলেন শিল্পা শেট্টি অভিষেকের বিরুদ্ধে ডায়মন্ডহারবারে অভিজিৎ, কে এই বিজেপি প্রার্থী?‌ তুঙ্গে চর্চা ফের পাক জার্সিতে ম্যাচ ফিক্সিংয়ে জেল খাটা আমির, ভগবানকে ধন্যবাদ দিয়ে যাত্রা শুরু মাঝ আকাশে বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ বিশ্বভারতীর অনুষ্ঠানে নিয়ম ভেঙে জিন্স-রঙিন জামা, পোশাক বিতর্ক বিশ্ববিদ্যালয়ে চিনে হাফ ম্যারাথনে গড়াপেটার অভিযোগ, ভিডিয়ো দেখলে চমকে যাবেন, শুরু তদন্ত IIT স্নাতক, তৃতীয় বারের চেষ্টায় UPSC-তে প্রথম স্থান পেলেন লখনউয়ের আদিত্য সাড়ে ৪ কোটি বাজেট মির্জার, টাকা ঘরে ফেরনো অসম্ভব, তবুও পার্ট ২ বানাব: অঙ্কুশ মেট্রোর পিলারে আগুন! সন্ধ্যার অফিস টাইমে ব্যাহত পরিষেবা, এখন পুরো লাইনে চলছে?

Latest IPL News

অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ ১০ বলের বিধ্বংসী ইনিংসে ইতিহাসের পাতায় আবদুল সামাদ, ভারতীয়দের মধ্যে সবার সেরা ‘স্কোরের সামনে ৩ বসালে’…সানরাইজার্স হায়দরাবাদকে নতুন টার্গেট দিলেন হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.