বাংলা নিউজ > ঘরে বাইরে > Rail Time Table Change: উৎসবের মরশুমে লাগু হতে চলেছে রেলের নয়া টাইম টেবিল
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)
ফাইল ছবি : হিন্দুস্তান টাইমস  (HT_PRINT)

Rail Time Table Change: উৎসবের মরশুমে লাগু হতে চলেছে রেলের নয়া টাইম টেবিল

  • সময় বদলাচ্ছে হাওড়া থেকে ছেড়ে যাওয়া দুটি এবং কলকাতা স্টেশনের থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের।

উত্সবের মরশুমের বদলে যাচ্ছে রেলের টাইমলাইন। উত্তর রেলওয়ের তরফে জানানো হয়েছে, নতুন টাইম টেবল জারি করার পর বেশ কয়েকটি ট্রেনের সময়ে বড় বদল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর প্রেক্ষিতে উত্তর রেলের তরফে সিনিয়র আধিকারিক পঙ্কজ কুমার সিং বলেন, 'ট্রেনগুলির নতুন আগমন ও প্রস্থানের সময়গুলির বিবরণ ওয়েবসাইটে আপডেট করা হয়েছে। ভ্রমণকারীরা বাড়ি থেকে বের হওয়ার আগে ট্রেনের সময় নিশ্চিত করতে হবে। আমরা ২৮টি ট্রেনের আগমন ও প্রস্থান সময় পুনর্নির্ধারণ করেছি।'

রেলের তরফে যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে ধাপে ধাপে সেগুলি আবারও শুরু করা হবে। এদিকে ট্রেন নম্বর থেকে 'শূন্য' সরানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। 'স্পেশাল ট্রেন' হিসেবে ট্রেনের নম্বর থেকে শূন্য লাগানো হয়। তবে শূন্য অপসারণের পর ট্রেনের ভাড়া কমবে বলে আশা করা হচ্ছে। শূন্য অপসারণের পর, ট্রেনগুলি তাদের পুরানো স্বাভাবিক ভাড়ার ভিত্তিতে চলবে বলে জানা গিয়েছে।

নয়া টাইম টেবিল লাগু হলে হাওড়া থেকে ছেড়ে যাওয়া হাওড়া-কাঠগোদাম স্পেশাল ট্রেনটি সকাল ৯টার বদলে ৯টা ২৫ মিনিটে পৌঁছবে কাঠগোদামে। এছাড়া সময় বদলাচ্ছে হাওড়া লালকৌন স্পেশাল ট্রেনের। পাশাপাশি সময় বদলাচ্ছে জিকেপি-কলকাতা স্পেশাল ট্রেনের। গোরক্ষপুর থেকে এই ট্রেনটি এবার থেকে সাড়ে ১১টার বদলে ছাড়বে ১১টা ২৫ মিনিটে।

 

বন্ধ করুন