বাংলা নিউজ > ঘরে বাইরে > Char Dham Yatra Accident: চারধাম যাত্রায় খাদে পড়ল তীর্থযাত্রী বোঝাই বাস, উত্তরাখণ্ডে মৃত্যু অন্তত ২৬
উত্তরাখণ্ডে খাদে পড়ল তীর্থযাত্রী বোঝাই বাস (PTI)

Char Dham Yatra Accident: চারধাম যাত্রায় খাদে পড়ল তীর্থযাত্রী বোঝাই বাস, উত্তরাখণ্ডে মৃত্যু অন্তত ২৬

  • Char Dham Yatra Accident: দুর্ঘটনার খবর পেয়েই উদ্ধারকাজ শুরু করে পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও নিহতদের আত্মার শান্তি কামনা করে টুইট করেছেন।

চারধাম যাত্রায় এক মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু অন্তত ২৬ তীর্থযাত্রীর। জানা গিয়েছে, উত্তরাখণ্ডের উত্তরকাশীতে একটি বাস খাদে পড়ে গেলে এই বিপত্তি ঘটে। রবিবার দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার খবর পেয়েই উদ্ধারকাজ শুরু করে পুলিশ এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনী। ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও নিহতদের আত্মার শান্তি কামনা করে টুইট করেছেন। সরকারের তরফে ইতিমধ্যেই মৃতদের পরিবারকে আর্থিক সহায়তা করার ঘোষণা করা হয়েছে।

জানা গিয়েছে দুর্ঘটনার কবলে পড়া বাসটি যমুনোত্রী যাচ্ছিল। সেই সময় তীর্থযাত্রী বোঝাই বাসটি উত্তরকাশীর কাছে একটি খাদে পড়ে যায়। জানা গিয়েছে, বাসে মোট ৩০ জন ছিলেন। বাসের সব যাত্রীরাও মধ্যপ্রদেশএর পান্না জেলার। উত্তরাখণ্ডের ডিজিপি অশোক কুমার রাতে জানিয়েছিলেন যে তখনও পর্যন্ত ১৫ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বাস থেকে। ছয় জন আহতকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। এরপরও অনেক দেহ উদ্ধার হয় বলে জানা যায়।

এদিকে দুর্ঘটনার পরই শোক প্রকাশ করে মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের ঘোষণা করে প্রধানমন্ত্রীর কার্যালয়। এদিকে আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছে সরকার। এদিকে টুইট করে অমিত শাহ লিখেছেন, ‘উত্তরাখণ্ডে তীর্থযাত্রীদের বাস খাদে পড়ে যাওয়ার কথা শুনে খুবই খারাপ লাগছে। এ নিয়ে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির সঙ্গে কথা বলেছি। স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ দল উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। এবং আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এনডিআরএফও শীঘ্রই সেখানে পৌঁছে যাচ্ছে।’

বন্ধ করুন