বাংলা নিউজ > ঘরে বাইরে > Char Dham yatra: চারধামে যাওয়ার পথেই এখনও পর্যন্ত ২০০জনের মৃত্যু, অসুস্থ অনেকে

Char Dham yatra: চারধামে যাওয়ার পথেই এখনও পর্যন্ত ২০০জনের মৃত্যু, অসুস্থ অনেকে

কেদারনাথের পথে পূণ্যার্থীরা। (ANI File Photo) (HT_PRINT)

১২জন কার্ডিওলজিস্টকে পূণ্যার্থীদের জন্য় মোতায়েন করা হয়েছে। আপৎকালীন পরিস্থিতিতে হেলি অ্যাম্বুল্যান্সের মাধ্যমে অসুস্থ পূণ্যার্থীদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে হৃৎপিন্ডের সমস্যার কারনে মৃত্যু হচ্ছে পূণ্যার্থীদের। 

উত্তরাখণ্ডে চারধাম যাত্রায় গিয়ে এবার মৃত্যুর সংখ্যা ২০০ পার করল। বেশিরভাগ ক্ষেত্রে হার্ট অ্য়াটাকে ও অন্যান্য স্বাস্থ্যজনিত কারনে মৃত্যু হয়েছে পূণ্যার্থীদের। গত ৩ মে এই যাত্রা শুরু হয়েছিল। তখন থেকে এখনও পর্যন্ত মোট ২০১জনের মৃত্যু হয়েছে। খবর দেরহাদুনের স্টেট এমার্জেন্সি অপারেশন সেন্টার সূত্রে।

সূত্রের খবর, ২০১জনের মধ্যে ৯৫জন কেদারনাথের পথে, ৫১জন বদ্রীনাথ যাওয়ার রাস্তায়, ১৩জন গঙ্গোত্রীতে ও ৪২জন যমুনোত্রীতে মারা গিয়েছেন। এখনও পর্যন্ত প্রায় ২৫ লাখ পূণ্যার্থী চারধাম যাত্রায় গিয়েছেন।

মূলত বয়স্ক পূণ্যার্থীদেরই মৃত্যু হয়েছে এই চারধাম যাত্রায়। উত্তরাখণ্ডের স্বাস্থ্য দফতরের ডিরেক্টর জেনারেল শৈলজা ভাট জানিয়েছেন, এই প্রথম ৯টি পয়েন্টে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্য কর্মীরা নানাভাবে পূণ্যার্থীদের সহায়তা করার চেষ্টা করছেন। মূলত যাঁরা বয়স্ক তাঁদের এই যাত্রার ঝুঁকির ব্যাপারে জানানো হচ্ছে।

১২জন কার্ডিওলজিস্টকে পূণ্যার্থীদের জন্য় মোতায়েন করা হয়েছে। আপৎকালীন পরিস্থিতিতে হেলি অ্যাম্বুল্যান্সের মাধ্যমে অসুস্থ পূণ্যার্থীদের হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে হৃৎপিন্ডের সমস্যার কারনে মৃত্যু হচ্ছে পূণ্যার্থীদের। তবে যাঁদের আগে থেকেই সমস্যা রয়েছে তাঁদের এই যাত্রায় না যাওয়ার জন্য় অনুরোধ করা হচ্ছে।

২০টি অস্থায়ী স্বাস্থ্য শিবির করা হয়েছে। ১৭৮জন চিকিৎসককে মোতায়েন করা হয়েছে। রুদ্রপ্রয়াগের মুখ্য স্বাস্থ্য আধিকারিক বিকে শুক্লা জানিয়েছেন, কেদারনাথে যাওয়ার পথে যারা অসুস্থ হয়ে পড়েছেন তাদের চিকিৎসা করা হয়েছে।

 

ঘরে বাইরে খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ভোট দিতে বৃদ্ধ বাবাকে সঙ্গ দিলেন না সানি-ববি! কথার মাঝেই রেগে আগুন ধর্মেন্দ্র কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল বাজে ফল ত্রিপুরার বিদ্যাজ্যোতি স্কুলে, অস্বস্তির মুখে বিশেষ ক্লাস হবে পড়ুয়াদের তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ মে’র রাশিফল

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.