বাংলা নিউজ > ঘরে বাইরে > Char Dham: ভয়াবহ দুর্ঘটনা, উত্তরকাশীতে খাদে পূণ্যার্থী বোঝাই বাস, মৃত্যু ২২জনের
উত্তরকাশীতে খাদে পড়ে গেল বাস। (PTI Photo) (PTI)

Char Dham: ভয়াবহ দুর্ঘটনা, উত্তরকাশীতে খাদে পূণ্যার্থী বোঝাই বাস, মৃত্যু ২২জনের

  • চারধাম যাত্রার জন্য বেরিয়েছিল বাসটি। পথেই দুর্ঘটনা। নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেল বাস। মৃত্যুর সংখ্যা ক্রমে বাড়ছে। ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর দফতরের।

ভয়াবহ দুর্ঘটনা চারধাম যাত্রায়। যমুনোত্রীর দিকে যাচ্ছিল বাসটি। মধ্যপ্রদেশের পান্না জেলা থেকে রওনা দিয়েছিল বাসটি। উত্তরকাশীর ডামটা এলাকায় খাদে পড়ে যায় ওই বাস। পুলিশ সূত্রে খবর, ১৫জনের দেহ উদ্ধার করা হয়েছে। ৬জন জখম পূণ্যার্থীকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। পুলিশ ও দুর্যোগ মোকাবিলা দফতরের টিম এলাকায় গিয়েছে। জানিয়েছেন স্টেট ডিজিপি অশোক কুমার।

মোট ২৮ জন যাত্রী ছিলেন বাসে। তবে পরবর্তী সময়ে জানা গিয়েছে অন্তত ২২জন পূর্ণ্যার্থীর মৃত্যু হয়েছে। জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী নিত্যানন্দ রাই। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ গোটা ঘটনা নিয়ে উত্তরাখণ্ডের মুখ্য়মন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। অমিত শাহ জানিয়েছেন, এনডিআরএফের টিম ঘটনাস্থলে যাচ্ছে। 

ঘটনায় ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দুঃখ প্রকাশ করেছেন। এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে মৃতদের পরিবারের জন্য ২ লক্ষ টাকা ক্ষতিপূরণের কথা ঘোষণা করা হয়েছে। জখমদের জন্য ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা করা হচ্ছে। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন। 

স্থানীয় সূত্রে খবর, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়ে যায়। এলাকায় উদ্ধারকাজ চলছে। আরও কেউ বাসে আটকে আছে কি না তা দেখা হচ্ছে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী দ্রুত উদ্ধারকাজের নির্দেশ দিয়েছেন। তিনি কন্ট্রোল রুমে চলে গিয়েছেন।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান জানিয়েছেন, উত্তরাখণ্ড সরকারের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। মৃত ও আহতদের পরিবারের পাশে আমরা রয়েছি। মৃতদেহগুলি রাজ্যে আনা হবে। আহতদের সবরকম চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। 

বন্ধ করুন