বাংলা নিউজ > ঘরে বাইরে > 'গণতন্ত্র নিয়ে আলোচনা', RSS প্রধান মোহন ভগবতের সঙ্গে সাক্ষাৎ শীর্ষ মার্কিন দূতের
মার্কিন দূতাবাসের চার্জ দ্য'অ্যাফেয়ারস দেখা করলেন মোহন ভগবতের সঙ্গে। (ছবি সৌজন্যে টুইটার)
মার্কিন দূতাবাসের চার্জ দ্য'অ্যাফেয়ারস দেখা করলেন মোহন ভগবতের সঙ্গে। (ছবি সৌজন্যে টুইটার)

'গণতন্ত্র নিয়ে আলোচনা', RSS প্রধান মোহন ভগবতের সঙ্গে সাক্ষাৎ শীর্ষ মার্কিন দূতের

  • ভারতে অবস্থিত মার্কিন দূতাবাসের চার্জ দ্য'অ্যাফেয়ারস অতূল কেশপ দেখা করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রধান মোহন ভগবতের সঙ্গে।

ভারতে অবস্থিত মার্কিন দূতাবাসের চার্জ দ্য'অ্যাফেয়ারস অতূল কেশপ দেখা করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ প্রধান মোহন ভগবতের সঙ্গে। এই বিষয়ে আরএসএস-এর তরফে দাবি করা হয়েছে যে এই সাক্ষাৎ সম্পূর্ণ ভাবে সৌজন্যমূলক ছিল। উল্লেখ্য, বিশ্ব দরবারে সংঘের নীতি পৌঁছে দিতে অনেক সময়ই বিদেশি রাষ্ট্রদূত বা প্রতিনিধিদের সঙ্গে দেখা করেন মোহন ভগবত। মুখোমুখি হন বিদেশি সংবাদমাধ্যমের সামনেও।

এই সাক্ষাতের বিষয়ে টুইট করেন মার্কিন দূতাবাসের চার্জ দ্য'অ্যাফেয়ারস অতূল কেশপ। তিনি লেখেন, 'ভারতের বৈচিত্রের ঐতিহ্য, গণতন্ত্র, অন্তর্ভুক্তি, এবং বহুত্ববাদ কীভাবে একটি দেশকে শক্তিশালী করে তুলতে পারে সেই বিষয়ে ভালো আলোচনা হল আরএসএস প্রধান মোহন ভগবতের সঙ্গে।'

এর আগে ২০১৯ সালে জার্মান রাষ্ট্রদূত ওয়াল্টার জে লিন্ডনার মোহন ভগবতের সঙ্গে দেখা করেছিলেন ২০১৯ সালে। সেই সময় নাগপুরে সংঘের প্রধান কার্যালয়তে গিয়ে মোহন ভগবতের সঙ্গে আলোচনায় বসেছিলেন জার্মান রাষ্ট্রদূত। উল্লেখ্য, সম্প্রতি আরএসএস প্রধান সংখ্যালঘুদের কাছে নিজের বার্তা পৌঁছে দিতে চাইছেন। সমাজ সম্পর্কিত বেশ কিছু রাজনৈতিক ইস্যু নিয়েও উদারতা দেখানোর চেষ্টায় রয়েছেন তিনি। এই আবহে শীর্ষ মার্কিন দূতের সঙ্গে তাঁর সাক্ষাত বেশ তাত্পর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

বন্ধ করুন