বাংলা নিউজ > ঘরে বাইরে > Charge Sheet against Dawood Ibrahim: 'সন্ত্রাসমূলক কাজের জন্য অর্থের জোগান', দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট NIA-র

Charge Sheet against Dawood Ibrahim: 'সন্ত্রাসমূলক কাজের জন্য অর্থের জোগান', দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট NIA-র

দাউদ ইব্রাহিম। (ফাইল ছবি)

Charge Sheet against Dawood Ibrahim: কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির এক মুখপাত্র জানিয়েছেন, একটি আন্তর্জাতিক জঙ্গি নেটওয়ার্ক এবং 'ডি' কোম্পানি সংক্রান্ত মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে। যা ভারতে বিভিন্ন জঙ্গিমূলক এবং অপরাধ সংক্রান্ত কাজে জড়িয়ে আছে।

সন্ত্রাসমূলক কাজের জন্য অর্থের জোগান সংক্রান্ত মামলায় দাউদ ইব্রাহিমের বিরুদ্ধে চার্জশিট দাখিল করল এনআইএ। দাউদ ছাড়াও ছোটো শাকিল এবং ধৃত তিন ধৃতের বিরুদ্ধে মুম্বইয়ের একটি বিশেষ আদালতে সেই চার্জশিট দাখিল করেছে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সি।

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির এক মুখপাত্র জানিয়েছেন, একটি আন্তর্জাতিক জঙ্গি নেটওয়ার্ক এবং 'ডি' কোম্পানি সংক্রান্ত মামলায় চার্জশিট দাখিল করা হয়েছে। যা ভারতে বিভিন্ন জঙ্গিমূলক এবং অপরাধ সংক্রান্ত কাজে জড়িয়ে আছে। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি মুম্বইয়ের একটি থানায় বেআইনি কার্যকলাপ (প্রতিরোধ) আইন, মহারাষ্ট্র সংগঠিত অপরাধ নিয়ন্ত্রণ আইন এবং ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছিল।

আরও পড়ুন: Dawood Ibrahim: দাউদ পর্যন্ত পৌঁছতে বড় পদক্ষেপ NIA-র, ঘোষিত হল পুরস্কারমূল্য! কীসের খোঁজ পেল সংস্থা?

ওই মুখপাত্র বলেছেন, 'তদন্তে উঠে এসেছে যে অভিযুক্তরা জঙ্গিগোষ্ঠী এবং সংগঠিত অপরাধ চক্র ডি কোম্পানির সদস্য ছিল (দাউদ ও ছোটা শাকিলের ছাড়াও মুম্বইয়ের বাসিন্দা আবুবকর শেখ, সাব্বির আবুবকর এবং মহম্মদ সেলিম কুরেশির বিরুদ্ধে চার্জশিট)। বিভিন্নরকম বেআইনি কাজকর্ম চালিয়ে ওই গ্যাংয়ের অপরাধমূলক কাজ আরও বাড়ানোর যড়যন্ত্র করেছিল তারা।'

আরও পড়ুন: দাউদকে ভারতের হাতে তুলে দেবেন? ইন্টারপোল মিটিংয়ে প্রশ্ন শুনে কী করলেন পাকিস্তান কর্তা!

এক জঙ্গির স্বার্থে ডি কোম্পানির নাম করে অভিযুক্তরা মানুষকে ভয় দেখিয়ে প্রচুর পরিমাণ অর্থ জোগাড় করেছিল বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে। এনআইয়ের তরফে জানানো হয়েছে, ভারতের নিরাপত্তা বলয় ভেদ করা এবং সাধারণ মানুষের মনে ভয় তৈরির করার জন্য সেই ষড়যন্ত্র করা হচ্ছিল।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.