বাংলা নিউজ > ঘরে বাইরে > এনকাউন্টারেই খতম হোক অভিযুক্তরা, চান উন্নাওয়ে নিগৃহীতার বাবা

এনকাউন্টারেই খতম হোক অভিযুক্তরা, চান উন্নাওয়ে নিগৃহীতার বাবা

গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে উন্নাওয়ের নিগৃহীতার দেহ (ছবি সৌজন্য পিটিআই)

চাপের মুখ খুলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তরুণীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তিনি। ঘটনাটিকে দুর্ভাগ্যজনক হিসেবে চিহ্নিত করে তিনি বলেন, সব অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ। দ্রুত (তদন্ত) চলবে। দোষীদের কঠোরতম শাস্তি দেওয়া হবে।

ক্ষোভে ফুঁসছে পরিবার। হায়দরাবাদের মতো এনকাউন্টার করে মেয়ের খুনিদের মেরে ফেলার আর্জি জানালেন উন্নাওয়ের নিগৃহীতার বাবা। এবার বোনের বোনের হত্যাকারীদের মৃত্যুর দাবি জানালেন দাদা।

গত বছর ডিসেম্বরে শুভম ও শিভম ত্রিবেদী নামে দুই যুবকের বিরুদ্ধে গণধর্ষণের অভিযোগ করে ওই তরুণী। পুলিশি গাফিলতির অভিযোগ উঠলেও অভিযুক্তদের গ্রেফতার করা হয়। সম্প্রতি জামিন পায় এক যুবক। অন্যজন পুলিশের খাতায় পলাতক ছিলেন।

নিজের বয়ানে বছর ২৪-র ওই তরুণী জানান, মামলার শুনানিতে যাওয়ার পথে গৌরা ক্রসিংয়ের কাছে তাঁর পথ আটকায় দুই অভিযুক্ত শুভম ও শিভম ত্রিবেদী-সহ আরও পাঁচজন। বাকি তিনজন তথা হরিশংকর ত্রিবেদী, উমেশ বাজপাই ও রামকিশোর ত্রিবেদীকে চিনতেন না বলে জানান তরুণী। তারা মামলাটি তুলে নেওয়ার জন্য চাপ দিতে থাকে। তাতে রাজি না হওয়ায় তাঁকে বেধড়ক মারধর করা হয়। তাঁর গায়ে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেওয়া হয়।

পরে তাঁকে উদ্ধার করে লখনউয়ের একটি হাসপাতালে ভরতি করা হয়। শরীরের ৯০ শতাংশ পুড়ে গিয়েছিল তরুণীর। রাতে তাঁকে এয়ার অ্যাম্বুলেন্সে করে গ্রিন করিডরের সাহায্যে তাঁকে দিল্লির সফদরজং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই গতরাতে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। আজ সকালে ময়নাতদন্তের পর দেহ সড়কপথে তরুণীর গ্রামে নিয়ে যাওয়া হচ্ছে।

উন্নাওতে বাড়িতে তরুণীর বাবা বলেন, "অভিযুক্তদের তাড়া করে গুলি করে মেরে ফেলা হোক। আমি কোনওরকম সাহায্য বা টাকা চাই না। আমি শুধু দেখতে চাই, হায়দরাবাদের মতো ওদের গুলি করে মেরে ফেলা হোক বা ফাঁসিতে ঝোলানো হোক।" তরুণীর ভাইও অভিযুক্তদের মেরে ফেলার দাবি তুলেছেন।তিনি বলেন, "দিদি যেখানে গেছে সেখানেই অভিযুক্তদের পাঠানো হলে তবেই ন্যায়বিচার পাবে তাঁর দিদি ও পরিবার।" পাশাপাশি তাঁদের অভিযোগ, এখনও তাঁদের লাগাতার হুমকি দিয়ে যাচ্ছে অভিযুক্তরা। অথচ পুলিশ কোনও পদক্ষেপ করছে না।

এদিকে, ঘটনার প্রতিবাদে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব বিধানসভার বাইরে ধরনায় বসেন। তিনি বলেন, "একেবারে নিন্দনীয় ঘটনা। এটা কালো দিন। বিজেপি সরকারের আমলে এটা প্রথম ঘটনা নয়। এই বিধানসভাতেই দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, অপরাধীদের এনকাউন্টার করা হবে। তাঁরা একটি মেয়ের জীবন বাঁচাতে পারলেন না। মুখ্যমন্ত্রী (যোগী আদিত্যনাথ), স্বরাষ্ট্র সচিব ও ডিজিপি ইস্তফা না দিলে ন্যায়বিচার মিলবে না।" সমাজবাদী পার্টির পাশাপাশি সরব হয়েছে অন্য বিরোধী দলগুলিও। তরুণীকর নিরাপত্তার বন্দোবস্ত করা হয়নি কেন তা রাজ্য সরকারকে আক্রমণ করেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা। টুইটারে তিনি লেখেন, "পুরোনো ঘটনার কথা মাথায় রেখে কেন তরুণীকে নিরাপত্তা দেওয়া হয়নি ? যে পুলিশ অফিসার এফআইআর করতে চাননি, তাঁর বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে? উত্তরপ্রদেশে মহিলাদের উপর অত্যাচার নিত্যদিনের বিষয়ে পরিণত হয়েছে। সরকার কী ব্যবস্থা নিচ্ছে?" পরে উন্নাওতে তরুণীর বাড়িতে যান তিনি।দেখা করেন পরিবারের সদস্যদের সঙ্গে।

চাপের মুখ খুলেছেন যোগীও। তরুণীর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তিনি। ঘটনাটিকে দুর্ভাগ্যজনক হিসেবে চিহ্নিত করে তিনি বলেন, "সব অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ। দ্রুত (তদন্ত) চলবে। দোষীদের কঠোরতম শাস্তি দেওয়া হবে।"

ঘরে বাইরে খবর

Latest News

সিকিমে কবে পৌঁছবে ট্রেন? লক্ষ্যে পৌঁছতে বাকি আর মাত্র ৪ ‘রান’, হাতে ওভার বাকি কত ৫ বছর পর বিজেপিতে ফিরলেন যশবন্ত সিং-এর ছেলে মানবেন্দ্র, কতটা লাভ হবে পদ্ম শিবির? শ্য়ুটিং ফ্লোরে সোফায় শুয়ে নাক ডাকছেন 'আলোর কোলে'র ‘জামাই দাদা’, ধরমরিয়ে উঠে… প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব রামেশ্বরম কাফে বিস্ফোরণে অভিযুক্ত দুই জঙ্গি বেঙ্গালুরু আনা হয়েছে, পেশ আদালতে ভুয়ো আধার দেখিয়ে কলকাতার ৪টি হোটেলে রাত কাটায় বেঙ্গালুরু বিস্ফোরণে ২ ধৃত! সূর্যর মেষ রাশিতে প্রবেশে বাড়বে দুই রাশির সমস্যা, অগ্রগতিতে আসবে অনেক বাধা অন্তর্বাস দেখিয়ে ছবি দিলেন পরমা! ৫১-য় এসে কেন বেপরোয়া রোজগেরে গিন্নির সঞ্চালিকা? এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল 'আমি দিলজিৎ-এর স্ত্রী সন্দীপ কৌর নই', মুখ খুললেন রহস্যময়ী, তবে কে এই মহিলা?

Latest IPL News

প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল পন্তের জরিমানা হওয়া উচিত- আম্পায়ারের সঙ্গে ঋষভকে তর্ক করতে দেখে চটলেন গিলক্রিস্ট চ্যাম্পিয়নের মতো ভাববে, চ্যাম্পিয়নের মতো খেলবে- পন্তের মন্ত্রেই ঘুরে দাঁড়াল DC অভিষেকেই অর্ধশতরান! ছক্কার হ্যাটট্রিক হাঁকিয়ে IPL 2024 রাঙালেন ম্যাকগার্ক কোহলির মন্থর স্ট্রাইক রেট নিয়ে এবার কটাক্ষ প্রাক্তন পাক পেসার জুনেদ খানের IPL-এর ইতিহাসে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে অনন্য নজির গড়ল দিল্লি ক্যাপিটালস IPL 2024 Points Table: পন্তের DC জিততে লাস্ট বয় হয়েগেল কোহলির RCB! এগিয়ে গেল CSK চোট লুকিয়ে খেলছেন MI ক্যাপ্টেন হার্দিক পন্ডিয়া! প্রাক্তন কিউয়ি তারকার বড় দাবি হার্দিককে দর্শকদের কটাক্ষ, রুখে দাঁড়ালেন কোহলি- বিরাটের প্রশংসায় ভাজ্জি-বীরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.