বাংলা নিউজ > ঘরে বাইরে > টিকার সার্টিফিকেটে জ্বলজ্বল করছে মুখ্যমন্ত্রীর ছবি, তুমুল বিতর্ক ছত্তিশগড়ে
 ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (ফাইল ছবি)
 ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল (ফাইল ছবি)

টিকার সার্টিফিকেটে জ্বলজ্বল করছে মুখ্যমন্ত্রীর ছবি, তুমুল বিতর্ক ছত্তিশগড়ে

  • টিকার শংসাপত্রে মুখ্যমন্ত্রীর ছবি থাকা নিয়ে আপত্তি তুলেছে বিজেপি

১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকা দেওয়ার জন্য ছত্তিশগড় সরকার তৈরি করেছে নিজস্ব পোর্টাল। পাশাপাশি ওই বয়সীদের টিকা নেওয়ার পর বিশেষ শংসাপত্র ইস্যু করার উদ্যোগ নিয়েছে ছত্তিশগড় সরকার। এতক্ষণ পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু সেই সার্টিফিকেটে মুখ্য়মন্ত্রী ভূপেশ বাঘেলের ছবি দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। আর এনিয়েই দানা বেঁধেছে বিতর্ক। প্রসঙ্গত একটা সময় কেন্দ্রের কো উইন আবেদনপত্রে প্রধানমন্ত্রীর ছবি দেওয়া হত বলে বিভিন্ন মহল থেকে দাবি করা হচ্ছে।

এদিকে ১২ই মে ছত্তিশগড় সরকার টিকাকরণের জন্য বিশেষ ওয়েব পোর্টাল চালু করে। ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের জন্যই এই বিশেষ পোর্টাল। অন্য়দিকে যাদের স্মার্ট ফোন নেই তাদের জন্য অফলাইনে বিভিন্ন জায়গায় হেল্প ডেস্ক করার উদ্যোগও নেওয়া হয়। কিন্তু মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করে সংকটের দিনেও প্রচার করা হচ্ছে বলে অভিযোগ তুলেছে বিজেপি।তবে ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিংদেও বলেন, মুখ্য়মন্ত্রীর ছবি থাকা নিয়ে কারোর আপত্তি থাকা উচিৎ নয়। রাজ্য সরকারই এই টিকার জন্য ফান্ডিং করছে। কেন্দ্র কী ফান্ডিং করেছে? তারপরেও প্রধামন্ত্রীর ছবি যদি ভ্যাকসিন সার্টিফিকেটে থাকতে পারে, তবে রাজ্য ফান্ডিং করার পরেও কেন মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করতে পারবে না ?

এদিকে এই ঘটনায় সরব বিজেপি নেতৃত্ব। বিজেপির মুখপাত্র গৌরীশংকর শ্রীবাসের দাবি, যখন মানুষ ভুগছে করোনাতে তখন রাজ্য সরকার ফোটো ছাপানোর সুযোগ খুঁজছে। এটা লজ্জার।

 

বন্ধ করুন