বাংলা নিউজ > ঘরে বাইরে > ভাঙল তিন দশকের রেকর্ড, প্রবল বৃষ্টিতে রাতারাতি প্লাবিত চেন্নাই, মৃত দুই

ভাঙল তিন দশকের রেকর্ড, প্রবল বৃষ্টিতে রাতারাতি প্লাবিত চেন্নাই, মৃত দুই

চেন্নাইতে ভারী বৃষ্টির জেরে মৃত্যু দু'জনের (PTI)

চেন্নাইতে ভারী বৃষ্টির জেরে মৃত্যু দু'জনের। তিনদশকে এই প্রথম নভেম্বর মাসে চেন্নাইয়ে একদিনে ৮০ মিলিমিটার বৃষ্টি হল। শহরের কোথাও কোথাও তো ১২০ থেকে ১৩০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয় গতকাল। 

মঙ্গলবার চেন্নাই এবং শহরতলিতে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হল। রাতারাতি শুরু হওয়া এই বৃষ্টিতে প্রাণ হারিয়েছেন দু’জন। জানা গিয়েছে, এক ব্যক্তি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছেন। ভারী বৃষ্টির জেরে দেওয়াল ভেঙে পড়ায় মৃত্যু হয়েছে মহিলার। এই বৃষ্টির জেরে চেন্নাই এবং শহরের উপকণ্ঠে একের পর এক এলাকা প্লাবিত হয়। তিনদশকে এই প্রথম নভেম্বর মাসে চেন্নাইয়ে একদিনে ৮০ মিলিমিটার বৃষ্টি হল। শহরের কোথাও কোথাও তো ১২০ থেকে ১৩০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হয় গতকাল।

এদিকে চেন্নাই বাদে বাকি তামিলনাড়ু জুড়ে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে গতকাল। দক্ষিণী রাজ্যে বিভিন্ন জায়গায় ১০ থেকে ৯০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কাবেরী ব-দ্বীপ এলাকা এবং কন্যাকুমারীর মতো উপকূলীয় অঞ্চলে বৃষ্টির পরিমাণ বেশি। উল্লেখ্য, তামিলনাড়ুতে ২৯ অক্টোবর থেকে উত্তর-পূর্ব মৌসুমী বৃষ্টি শুরু হয়েছে। এদিকে ভারী বৃষ্টিপাতের জেরে স্কুল বন্ধ রাখা হয়েছে চেন্নাইতে। এদিকে আজ সারাদিন বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

চেন্নাইতে দুটি সাবওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তায় গাড়ি চলাচলে সমস্যা হচ্ছে। জলমগ্ন হওয়ায় যানজট বেড়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন উচ্চ পর্যায়ের ভার্চুয়াল বৈঠক করেন আধিকারিকদের সঙ্গে। প্রসঙ্গত, গত ৭২ বছরে নভেম্বরে চেন্নাইতে একদিনে এমন বৃষ্টি হয়েছে মাত্র তিনদিন। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে আজ ভোর সাড়ে ৫টা অবধি চেন্নাইয়ে ১২৬.১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, আজ চেন্নাইয়ের পাশাপাশি কাঞ্চিপুরম এবং চেঙ্গালপাট্টু জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

বন্ধ করুন