বাংলা নিউজ > ঘরে বাইরে > স্লিপার কামরায় গিজগিজ করছে ভিড়, বাথরুমেও লোকজন, ভারতীয় রেলের একী হাল!

স্লিপার কামরায় গিজগিজ করছে ভিড়, বাথরুমেও লোকজন, ভারতীয় রেলের একী হাল!

হাওড়া মেলে চেপে চেন্নাই থেকে বিশাখাপত্তনম যাওয়ার দুর্বিষহ অভিজ্ঞতা সামনে এল এবার (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

স্লিপারের টিকিট নেই এমন লোকজন কামরায় উঠে পড়েছিলেন। হোলি উপলক্ষ্য়ে সকলেই বাড়ি ফিরতে চাইছিলেন। সেকারণেই স্লিপারের কামরাতেও এই পরিস্থিতি।

হাওড়া মেলে চেপে চেন্নাই থেকে বিশাখাপত্তনম যাওয়ার দুর্বিষহ অভিজ্ঞতা সামনে এল এবার। একটি ইংরেজি সংবাদমাধ্যমে ফটোগ্রাফার ও তাঁর স্ত্রী এই ট্রেনে ছিলেন। তিনি সেই অভিজ্ঞতার কথা জানিয়েছেন। স্লিপার কোচে একেবারে লোকে লোকারণ্য। শুধু সিটে নয়, মাঝের করিডরে লোক গিজগিজ করছে। এমনকী সিটে যাওয়ার জন্য় তাদের রীতিমতো লোকজনের উপর দিয়ে লাগেজ নিয়ে যেতে হয়েছে। 

পরের দিন সকালে টিটি আসেন। আসলে স্লিপারের টিকিট নেই এমন লোকজন কামরায় উঠে পড়েছিলেন। হোলি উপলক্ষ্য়ে সকলেই বাড়ি ফিরতে চাইছিলেন। সেকারণেই স্লিপারের কামরাতেও এই পরিস্থিতি। তিনি জানিয়েছেন, ট্রেন ছাড়ার এক ঘণ্টা আগে চেন্নাই সেন্ট্রালে এসেছিলাম। এরপর হাওড়া মেলে চেপে বিশাখাপত্তনম যাওয়ার কথা ছিল। 

তিনি জানিয়েছেন, এস৩ কোচ ছিল। নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। মানুষ ফুটবোর্ডে ঝুলছে। কোনও রেলওয়ে স্টাফ কাউকে চোখে পড়েনি। যে যেমন পেরেছে স্লিপারের কামরা দখল করে নিয়েছিলেন। আমি বুঝতে পারছিলাম না যাব নাকি ফিরে যাব। একেবারে গিজগিজ করছিল সংরক্ষিত কামরা।

এদিকে কামরার ভেতরে যাওয়ার জন্য কয়েকজনকে ফুটবোর্ড থেকে নামাতে হয়। ১৭.১৮.১৯ নম্বর বার্থ ছিল আমাদের। সেখানে যাওয়ার জন্য অন্য়ের শরীরের উপর দিয়ে লাগেজ নিয়ে যেতে হয়। অন্তত পাঁচজন আমার লোয়ার বার্থে বসেছিলেন। কোনওরকমে তাদের সরাতে হয়। মেয়ে আর স্ত্রীকে নিয়ে সেই ভয়াবহ জার্নি কোনওদিন ভুলবনা।

আটজনের কুপে অন্তত ৩০জন উঠে পড়েছিল। প্রায় সকলকে জিজ্ঞাসা করি। কিন্তু তারা জানান তাদের কাছে স্লিপার ক্লাসের কোনও টিকিট নেই। ট্রেনের টয়লেটে যাওয়ার জন্য় অন্তত ১০ মিনিট সময়ে লেগেছে। এদিকে সেখানে গিয়ে আবার অন্য় অভিজ্ঞতা। সেই টয়লেটের মধ্য়েও তিনজন ঢুকে রয়েছেন। তবে অন্য় একটি টয়লেট খালি ছিল। বাড়ি থেকে ডিনার প্যাক করে নিয়ে এসেছিলাম। কিন্তু খেতে পারিনি। চারদিক থেকে লোকজন কেমন যেন তাকিয়ে ছিলেন। 

সারারাত ঘুমোতে পারিনি। পরের দিন সকালে টিটিই এলেন। টিটি এসে ৫০০ টাকা করে জরিমানাও করেছিলেন। কিন্তু কাউকে ট্রেন থেকে নামানো যায়নি। এদিকে বিশাখাপত্তনমে ট্রেনটি ১৫ মিনিট থেমেছিল। সেকারণে তারা কোনওরকমে ট্রেন থেকে নামতে পেরেছিলেন। কার্যত হাড়হিম ঘটনা রেলের সংরক্ষিত কামরায়। প্রশ্ন উঠছে কেন উৎসবের আগে স্পেশাল ট্রেনের সংখ্যা বৃদ্ধি করা হয় না। কেন এভাবে সংরক্ষিত কামরায় উঠে পড়েন এত যাত্রী? 

ঘরে বাইরে খবর

Latest News

উফ কী গরম! 'দারুণ অগ্নিবাণে রে' গেয়ে পরিস্থিতি বোঝালেন গার্গী সাগর পাড়ে নুসরত, পাশে চুপটি করে ঈশান! ছেলের পুরো ছবি প্রথমবার দিলেন হট মাম্মা প্রতিরক্ষায় মাইলস্টোন!দেশে তৈরি সাবসোনিক ক্রুজ মিসাইলের পরীক্ষামূলক উৎক্ষেপণ সফল লোকাল ট্রেনে যাতায়াত করে, রান্নাও করে, সৌরভ কন্যা সানা নিরামিষ খায়, জানালেন ডোনা দুপুরের খাওয়ার পরে হালকা মেজাজে! বস্তারে মাও-ডেরায় সার্জিকাল স্ট্রাইক, নিকেশ ২৯ তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত অপমানের ১৮ বছর পার, আদালতে 'বিচার' পেলেন বাস কন্ডাক্টর, ফিরছে আগের বেতন T20 WC 2024-র আগেই প্রাক্তন অজি ক্রিকেটারের হাতে দলের কোচিং দায়িত্ব তুলে দিল USA মুজাফ্ফরনগর লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য মামলা করতেই বাড়ল নম্বর, মাধ্যমিকের মেধাতালিকায় উঠল নাম, এতদিন কী করছিল পর্ষদ?

Latest IPL News

তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে সেদিন আটকে গেলাম না হলে... ODI World Cup 2023 ফাইনাল নিয়ে আক্ষেপ করছেন রাহুল IPL 2024: দুবে, ওয়াশিংটনরা বলই পাচ্ছেন না- হঠাৎ কেন চিন্তায় পড়লেন রোহিত শর্মা T20 WC-এর ১৫ জনের দলে হার্দিক থাকবেনই, তবে রিঙ্কুর জায়গা নিশ্চিত নয়- রিপোর্ট MI: আসলে আমি জানি IPL-এ কীভাবে সাফল্য পাওয়া যায়- কেন এমন বললেন রোহিত শর্মা? সিঁড়িতে খুঁড়িয়ে খুঁড়িয়ে নামছেন ধোনি, সাহায্যের হাত বাড়ালেন সুরেশ রায়না CSK ম্যাচের আগেই নেটে আগুনে মেজাজে মায়াঙ্ক, স্বস্তির নিঃশ্বাস ফেলছে LSG- ভিডিয়ো মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.