বাংলা নিউজ > ঘরে বাইরে > সাতসকালে ভয়াবহ বিস্ফোরণ জম্মুগামী ট্রেনে, জখম অন্তত ছয় CRPF জওয়ান
প্রতীকী ছবি  (HT_PRINT)
প্রতীকী ছবি  (HT_PRINT)

সাতসকালে ভয়াবহ বিস্ফোরণ জম্মুগামী ট্রেনে, জখম অন্তত ছয় CRPF জওয়ান

  • ঘটনায় জখম জওয়ানদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। জানা গিয়েছে, ওড়িশা থেকে জম্মুর উদ্দেশে যাওয়ার কথা ছিল ট্রেনটির। 

ছত্তিশগড়ে রেল স্টেশনে এক ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটল আজ সকালে। ছত্তিশগড়ের রায়পুর রেল স্টেশনে আজ সকালে সিআরপিএফ স্পেশাল ট্রেনে বিস্ফোরণটি ঘটে। ঘটনায় জখম হয়েছেন অন্তত ছয়জন সিআরপিএফ জওয়ান। ঘটনায় জখম জওয়ানদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাঁর নাম চবন বিকাশ লক্ষণ। জানা গিয়েছে, ওড়িশা থেকে জম্মুর উদ্দেশে যাওয়ার কথা ছিল ট্রেনটির।

পুলিশের তরফে জানানো হয়েছে এই বিস্ফোরণটি নাশকতামূলক নয়। রায়পুর পুলিশের তরফে জানানো হয়, রায়পুর স্টেশনে একটি সিআরপিএফ স্পেশাল ট্রেনে কামরার মেঝেতে ইগনাইটার সেটের একটি বাক্স পড়ে যায়। যে কারণে বিস্ফোরণ ঘটে। সকাল সাড়ে ছটায় এই বিস্ফোরণটি ঘটে বলে জানা যায়। জখম জওয়ানদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে বিস্ফোরণের জেরে বেশ কিছুক্ষণ আটকে ছিল ট্রেনটি। এই ঘটনার জেরে বিস্ফোরক পরিবহণের পদ্ধতি নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। জানা গিয়েছে, জওয়ানদের হাতে ছিল ডিটোনেটর ভর্তি বাক্স। সেটা হাত থেকে পড়ে ফেটে যায়। তার জেরেই এই দুর্ঘটনা। মোট ২৯টি ডিটোনেটর ফেটে যায় এই ঘটনায়। ঘটনায় স্বভাবতই চাঞ্চল্য ছড়ায় স্টেশন চত্বরে। পরে ফের রেল চলাচল স্বাভাবিক করা হয় তত্পরতায়।

 

বন্ধ করুন