বাংলা নিউজ > ঘরে বাইরে > 'বাপুকে গালি দিয়ে কোনও ভণ্ড সফল হবে না', কালীচরণ বিতর্কে গর্জে উঠলেন বাঘেল
ভূপেশ বাঘেল (ছবি সৌজন্যে এএনআই) (Prateek Kumar)
ভূপেশ বাঘেল (ছবি সৌজন্যে এএনআই) (Prateek Kumar)

'বাপুকে গালি দিয়ে কোনও ভণ্ড সফল হবে না', কালীচরণ বিতর্কে গর্জে উঠলেন বাঘেল

  • ভূপেশ বাঘেল এক টুইটে লেখেন, ‘বাপুকে গালি দিয়ে আর সমাজে বিষ ছড়িয়ে , যদি একজন ভণ্ড মনে করে যে সে তার লক্ষ্যে সফল হয়েছে, তাহলে এটা তার ভ্রম’।

একের পর এক ধর্মীয় সমাবেশ ইস্যুতে কার্যত উত্তাল দেশ। হরিদ্বারের ধর্ম সংসদের ঘটনার পর এবার ছত্তিশগড়ের রাইপুরে এক ধর্মীয় সভায় কালীপুত্র কালীচরণ মহারাজের বক্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে। সেখানে তিনি মহাত্মা গান্ধীর উদ্দেশে আপত্তিকর বক্তব্য রেখেছেন বলে অভিযোগ রয়েছে স্বঘোষিত এই ধর্মগুরুর বিরুদ্ধে। এই প্রসঙ্গে সোমবারই ছত্তিশগড়ে একটি অভিযোগ দায়ের হয়েছে কালীচরণ মহারাজের নামে। এদিকে, ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেন, 'কোনও ভণ্ডই মহাত্মাকে কুকথা বলে সাফল্য পাবে না।'

ভূপেশ বাঘেল এক টুইটে লেখেন, 'বাপুকে কুকথা বলে আর সমাজে বিষ ছড়িয়ে , যদি একজন ভণ্ড মনে করে যে সে তার লক্ষ্যে সফল হয়েছে, তাহলে এটা তার ভ্রম। এদের বস-রাও শুনে রাখুক যে .. যেই ভারতের আত্মা আর সনাতন সংস্কৃতিকে আঘাত করার চেষ্টা করবে,.. তাদের সংবিধানও ছাড়বে না, মানুষও গ্রহণ করবে না।' এর আগে এদিন ছত্তিশগড়ের রাইপুরে স্বামী বিবেকানন্দ বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। তিনি সেখানে বলেন, মানুষকে উস্কানি দেওয়ার মতো মন্তব্য যাঁরাই করবেন , তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।

 

উল্লেখ্য, এর আগে ছত্তিশগড়ের রাইপুরে রাবণভাতা গ্রাউন্ডে রবিবার এক ধর্মীয় সমাবেশে বক্তব্য রাখেন স্বঘোষিত ধর্মগুরু কালীচরণ মহারাজ। সেখানে তিনি নাথুরাম গডসের প্রশংসা করে মহাত্মা গান্ধীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন বলে অভিযোগ রয়েছে। এরপরই কালীচরণ মহারাজের বিরুদ্ধে মামলা দায়ের হয় ছত্তিশগড়ে। এদিকে মহারাষ্ট্রের অকোলার বাসিন্দা এই ধর্মগুরুর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পথে হাঁটা হবে বলে কার্যত ইঙ্গিত দিয়েছেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ার। এদিকে ছত্তিশগড়ে কালীচরণ মহারাজের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫ এর ২ ধারা ও ২৯৪ ধারায় মামলা দায়ের হয়েছে ছত্তিশগড়ের টিকরাপাড়া পুলিশ স্টেশনে।

 

বন্ধ করুন