বাংলা নিউজ > ঘরে বাইরে > কনস্টেবল পদে নিযুক্ত ১৩ বৃহন্নলাকে ঘিরে অনন্য নজির ছত্তিশগড়ে
কনস্টেবল পদে নিযুক্ত ১৩ বৃহন্নলাকে ঘিরে অনন্য নজির ছত্তিশগড়ে। ছবি সৌজন্য টুইটার।
কনস্টেবল পদে নিযুক্ত ১৩ বৃহন্নলাকে ঘিরে অনন্য নজির ছত্তিশগড়ে। ছবি সৌজন্য টুইটার।

কনস্টেবল পদে নিযুক্ত ১৩ বৃহন্নলাকে ঘিরে অনন্য নজির ছত্তিশগড়ে

  • শুধু যে বৃহন্নলাদের মধ্যে আলাদা করে অনুপ্রেরণা যোগানো তা নয়। সমাজের ভাবনাও যাতে তাঁদের প্রতি সম্মানজনক থাকে, তার উদ্দেশে ছত্তিশগড় রাজ্য পুলিশের কনস্টেবল পদে ১৩ জন বৃহন্নলাকে নিযুক্ত করার ভাবনা উঠে আসে।

গত বছরের মার্চ মাসে ছত্তিশগড় পুলিশের কনস্টেবল পদে নিযুক্ত হন ১৩ জন বৃহন্নলা। সেই ঘটনা যে সমাজের বুকে অনন্য নজির গড়েছিল, তা বলাই বাহুল্য। এবার সেই ১৩ জনকে রাজ্য সরকারের তরফে প্রকাশিত ক্যালেন্ডারে আলাদা করে তুলে ধরা হয়েছে। বৃহন্নলাদের ঘিরে বাঘেল সরকারের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা উঠে আসছে নেট নাগরিকদের তরফে।

যাতে তাঁদের কাহিনিও বাকিদের অনুপ্ররণা যোগায়, সেই লক্ষ্যে ছত্তিশগড় সরকার বৃহন্নলাদের নিয়ে বড় পদক্ষেপ নেয় । শুধু যে বৃহন্নলাদের মধ্যে আলাদা করে অনুপ্রেরণা যোগানো তা নয়। সমাজের ভাবনাও যাতে তাঁদের প্রতি সম্মানজনক থাকে, তার উদ্দেশে ছত্তিশগড় রাজ্য পুলিশের কনস্টেবল পদে ১৩ জন বৃহন্নলাকে নিযুক্ত করে সরকার। উল্লেখ্য, কোনও রাজ্যের পুলিশের অন্দরে বৃহন্নলাদের নিযুক্ত করার ঘটনা এই প্রথম দেশে। যা করে দেখিয়ে কার্যত নজির গড়েছে ছত্তিশগড়। তবে সে রাজ্য এখানেই থেমে থাকেনি। এরপরও তারা বৃহন্নলাদের উৎসাহিত করতে ওই ১৩ জনকে রাজ্যের তরফে প্রকাশিত ক্যালেন্ডারে আলাদা করে তুলে ধরেছে। আর সেই ছবি পোস্ট করে বহু নেট নাগরিক এই ঘটনার ভূয়সী প্রশংসা করেন।

এর আগে ছত্তিশগড় পুলিশের তরফে ডিরেক্টর জেনারেল ডিএম অবস্থি জানিয়েছেন যে, '১৩ জন বৃহন্নলাকে কনস্টেবল পদে আসীন করা হয়েছে তাঁদের মেধার ভিত্তিতে। এখনও দুজন ওয়েটিং লিস্টে রয়েছেন। ' সেই সময় তিনি বলেছিলেন, এই বৃহন্নলাদের পুলিশে যোগদানের হাত ধরে বাকিরাও একইভাবে পুলিশ ফোর্সে যোগ দেবেন বলে তাঁর আশা।

বন্ধ করুন