বাংলা নিউজ > ঘরে বাইরে > P Chidambaram: ভারতে কোভিডে মৃতের সংখ্যা 'সন্দেহজনক'! বিস্ফোরক বার্তা পি চিদাম্বরমের

P Chidambaram: ভারতে কোভিডে মৃতের সংখ্যা 'সন্দেহজনক'! বিস্ফোরক বার্তা পি চিদাম্বরমের

পি চিদাম্বরম।(ANI Photo) (Naeem Ansari)

ভারতের কোভিডে মৃতের সংখ্যা নিয়ি বিস্ফোরক দাবি পি চিদাম্বরমের।

ভারতের কোভিড আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা  ‘সন্দেহজনক’ বলে এদিন দাবি করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও কংগ্রেস নেতা পি চিদাম্বরম। ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা নিয়ে এই বার্তা কার্যত 'বিস্ফোরক' হিসাবেই উঠে আসছে জাতীয় রাজনীতির আঙিনায়। উল্লেখ্য, ওমিক্রনের নির্ভর কোভিড স্রোতে আপাতত দেশের কোভিড গ্রাফ খানিকটা কমতির দিকে। তবে তার মাঝেই পি চিদাম্বরমের এই বক্তব্য , বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, একটি বৈজ্ঞানিক জার্নালে দেওয়া তথ্যকে সামনে রেখে এই দাবি করেছেন চিদাম্বরম। ওই জার্নালে উল্লেখ করা হয়েছে যে  ‘১-৬-২০২০ থেকে ১-৭-২০২১ এ মধ্যে ভারতে ৩,২০০,০০০ মৃতের সংখ্যা’ ছিল। যা সরকারি তথ্যে দেওয়া মৃতের সংখ্যার আটগুণ বেশি । উল্লেখ্য,  ওই সময়কালে সরকারি তথ্যের কোভিডে মৃতের সংখ্যা ৪,০০০,০০০ ছিল বলে টুইটে লেখেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। দুটি পরিসংখ্যানের মধ্যে যে ফারাকের সংখ্যা রয়েছে তা ২,৭০০,০০০। এই সংখ্যক কোভিড রোগীর মৃত্যু, ২০২১ সালের এপ্রিল, মে , জুন মাসের মধ্যে হয়েছে বলে টুইটে দাবি করেছেন পি চিদাম্বরম। টুইটে তিনি লেখেন,' সরকারের পরিসংখ্যান বলছে প্রতি গ্রামে গড়ে মৃত্যুর সংখ্যা ছিল একজনেরও কম! অবিশ্বাস্য!' অন্যদিকে, 'শহর ও বড় নগরগুলির সংখ্যা এবার যোগ করুন। অফিশিয়াল সংখ্যা সন্দেহজনক।'

উল্লেখ্য, কোভিডের জেরে ভারতে মৃতের সংখ্যা নিয়ে বহুদিন ধরেই সন্দেহ প্রকাশ করেছে কংগ্রেস। তাদের দাবি যাতে সুষ্ঠুভাবে আরও একবার সমীক্ষা করা হয় কোভিডে মৃতের সংখ্যার। কোভিডের জেরে ২০২১ সালের প্রথমের দিকে ভয়াবহ দ্বিতীয় স্রোত আছড়ে পড়েছিল ভারতে। সেই সময় অগণিত মানুষ করোনায় অসুস্থ হয়ে পড়েন। এমন পরিস্থিতি যদিও ২০২২ সালে ওমিক্রন হানার পরও দেখা যায়নি। তবে কংগ্রেস গোটা বিষয়ে সরকারি পরিসংখ্যান নিয়ে সন্দেহ প্রকাশ করেছে।

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বাদ গুজরাট প্রসঙ্গ, সেন্সর বোর্ডের ছাড়পত্রে মুক্তি পেল ‘সাদা রঙের পৃথিবী’ মাঘ পূর্ণিমায় তৈরি হচ্ছে ধন লাভের যোগ, লক্ষ্মীর কৃপাদৃষ্টি বর্ষাবে এই রাশির উপর মমতার পা ছুঁয়ে প্রণাম, দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রীকে পেয়ে কী বলছেন রচনা? ‘ওই অধ্যায় শেষ হয়ে গিয়েছে…’ নিজের সবচেয়ে জনপ্রিয় ছবি নিয়ে একী বললেন প্রিয়দর্শন! ১৯৮৭ সালে বাঘ মেরেছি, আর ডোরাকোটার দাঁত পরে আছেন, উদ্ভট দাবি বিধায়কের নন্দীগ্রামে তৃণমূল নেতাকে মারধর, মোটরসাইকেল ভাঙার অভিযোগ BJPর বিরুদ্ধে ‘খুব সহজ নয়…’, কেমন ICSE-র ইংরেজি লিটারেচারের প্রশ্ন? জানালেন শিক্ষক ও পড়ুয়ারা রসগোল্লা না ছোলা! বন্দে ভারতের খাবারের ছবি নিয়ে হাসির রোল ওরা কেরোসিন ছিটিয়ে দেয়! অবৈধ ক্লাব ভাঙতে পারেনি, হাইকোর্টে বকুনি খেল পুলিশ ISL 2023 (Chennaiyin vs Mumbai) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.