বাংলা নিউজ > ঘরে বাইরে > অবসরের পর উপঢৌকন পেতেই কি আলাপনের এই আচরণ? প্রশ্ন এল দিল্লি থেকে
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (HT_PRINT)
পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (HT_PRINT)

অবসরের পর উপঢৌকন পেতেই কি আলাপনের এই আচরণ? প্রশ্ন এল দিল্লি থেকে

  • কেন্দ্রীয় সরকারের শীর্ষস্তর থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে, ‘গত ২৮ মে আলাপন বন্দ্যোপাধ্যায়ের আচরণ দেশে অরাজকতা তৈরি করা করতে পারে। IAS সেবায় তৈরি করতে পারে গভীর ক্ষত।’

বৃহস্পতিবার শেষ হচ্ছে শো-কজের জবাব দেওয়ার সময়সীমা। তার আগে আলাপন  বন্দ্যোপাধ্যায়ের প্রসঙ্গে কড়া মন্তব্য এল দিল্লি থেকে। দিল্লির প্রশাসনের অলিন্দ থেকে স্পষ্ট করে দেওয়া হল, জবাব মনমতো না হলে আলাপনের বিরুদ্ধে সম্ভবত কড়া পদক্ষেপ করতে চলেছে তারা। যার ইঙ্গিত দেওয়া হয়েছে আগেও। 

বুধবার সন্ধ্যায় কেন্দ্রীয় সরকারের সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ‘মুখ্যসচিব কখনো মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মীর মতো আচরণ করতে পারেন না। অবসরের পর প্রচুর উপঢৌকন পেতেই কি মমতা বন্দ্যোপাধ্যায়ের হঠকারিতায় নিজেকে জড়িয়েছেন তিনি’?

কেন্দ্রীয় সরকারের শীর্ষস্তর থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে, ‘গত ২৮ মে আলাপন বন্দ্যোপাধ্যায়ের আচরণ দেশে অরাজকতা তৈরি করা করতে পারে। IAS সেবায় তৈরি করতে পারে গভীর ক্ষত।’

বুধবার নবান্নের সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী ‘আলাপন চ্যাপ্টাই ইজ ক্লোজড’ বললেও এই নাট্যে যে সহজে যবনিকা পড়ার নয় তা বুধবার সন্ধ্যাতেই স্পষ্ট হল। এখন দেখার বৃহস্পতিবার আলাপনবাবু শো-কজের জবাবে কী লেখেন? আর তার পর কী পদক্ষেপ করে কেন্দ্রীয় সরকার।

 

বন্ধ করুন