বাংলা নিউজ > ঘরে বাইরে > চিনে হোটেল একাংশ ভেঙে মৃত অন্তত ৮, ধ্বংসস্তুপের মধ্যে নিখোঁজ ৯, জারি উদ্ধারকাজ
চিনে হোটেল একাংশ ভেঙে মৃত অন্তত ৮ (ছবি সৌজন্যে রয়টার্স) (via REUTERS)
চিনে হোটেল একাংশ ভেঙে মৃত অন্তত ৮ (ছবি সৌজন্যে রয়টার্স) (via REUTERS)

চিনে হোটেল একাংশ ভেঙে মৃত অন্তত ৮, ধ্বংসস্তুপের মধ্যে নিখোঁজ ৯, জারি উদ্ধারকাজ

  • চিনের একটি হোটেল ভেঙে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে জিয়াংসু প্রদেশের সুজউ শহরে।

চিনের একটি হোটেল ভেঙে অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে জিয়াংসু প্রদেশের সুজউ শহরে। হোটেলের একাংশ আচমকা ভেঙে পড়ে। এর জেরে আটজনের মৃত্যু হয় চাপা পড়ে। এদিকে হোটেলে থাকা ৯ জনের এখনও কোনও খোঁজ মেলেনি। ধ্বংসস্তুপের মধ্যে তাঁরা আটকা পড়ে রয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। নিখোঁজ ব্যক্তিদের খোঁজে উদ্ধারকাজ জারি রয়েছে। এর জেরে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এই ঘটনা কী কারণে ঘটল, তার তদন্তে নেমেছে স্থানীয় প্রশাসন। রক্ষণাবেক্ষণে কোনও গাফিলতি হলে দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সংবাদ সংস্থা সংস্থা রয়টার্স ঘটনা প্রসঙ্গে জানিয়েছে, সোমবার বিকালে আচমকা ধসে জিয়াংসু প্রদেশের সুজউ শহরে অবস্থিত পড়ে সিজি কাইইউয়ান নামে তিনতলা হোটলের একাংশ। ২০১৮ সালে দেশের গরিব মানুষদের কথা মাথায় রেখে চালু হয়েছিল এই হোটেলটি। মোট ৫৪টি কক্ষ ছিল এতে। মাত্র তিন বছরেই গ্রাহকদের কাছে সস্তার হোটেল হিসেবে জনপ্রিয় হয়ে উঠেছিল সিজি কাইইউয়ান। তিনতলা এই ভবনেরই একাংশ সোমবার ভেঙে পড়ায় ঘটনাস্থলে প্রাণ হারান ৮ জন।

দুর্ঘটনার খবর পেয়েই ছুটে যায় উদ্ধারকারী দল। যুদ্ধকালীন ত‍ৎপরতায় ধ্বংসস্তুপ সরানোর কাজ শুরু হয়। ধ্বংসস্তুপের ভিতর থেকে ৮ জনের মৃতদেহ উদ্ধার হয়। আরও পাঁচজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে তখনও ৯ জনের কোনও খোঁজ মেলেনি।

বন্ধ করুন