বাংলা নিউজ > ঘরে বাইরে > China Plane Crash: 'ব্যথিত, দুঃখিত', চিনে বিমান ভেঙে পড়ার ঘটনায় শোকপ্রকাশ মোদীর

China Plane Crash: 'ব্যথিত, দুঃখিত', চিনে বিমান ভেঙে পড়ার ঘটনায় শোকপ্রকাশ মোদীর

নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্যে এএনআই)

চিনের বিমান দুর্ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার টুইটারে তিনি জানালেন, যাত্রী এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য প্রার্থনা করছে সারা ভারত।

সোমবার দুপুরের দিকে চিনে ভেঙে পড়েছে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বিমান। যে বিমানে ১৩২ জন ছিলেন। সরকারি সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ‘আপাতত কোনও প্রাণের সন্ধান নেই।’ সেই দুর্ঘটনায় শোকপ্রকাশ করে মোদী বলেন, ‘চিনের গুয়াঙ্গশিতে ১৩২ জনকে নিয়ে এমইউ৭৩৫ বিমান ভেঙে পড়ার ঘটনায় গভীরভাবে মর্মাহত ও দুঃখিত। যাত্রী এবং তাঁদের পরিবারের সদস্যদের জন্য প্রার্থনা করছি আমরা।’

কী হয়েছিল?

চিনের সরকারি সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, কুনমিং থেকে গুয়াংঝুতে যাচ্ছিল বোয়িং ৭৩৭ বিমানটি। গুয়াঙ্গশি এলাকায় এলাকায় সেটি ‘দুর্ঘটনার’ কবলে পড়ে। তার জেরে পাহাড়ের মাথায় আগুন জ্বলতে দেখা গিয়েছে। দ্রুত ঘটনাস্থলের উদ্দেশে রওনা দেয় উদ্ধারকারী দল। ইতিমধ্যে সেখানে উদ্ধারকারী দল পৌঁছে গিয়েছে।

উদ্ধারকারী দলের এক সদস্যকে উদ্ধৃত করে একাধিক সরকারি সংবাদমাধ্যম জানিয়েছে, বিমানের বিভিন্ন অংশ ছড়িয়ে-ছিটিয়ে যায়। আগুন ধরে যায় বিমানের সেই অংশংগুলিতে। তার জেরে বিস্তীর্ণ অংশের বাঁশ গাছে আগুন ধরে গিয়েছে। উদ্ধারকারী দলের তথ্যের ভিত্তিতে একাধিক রিপোর্টে জানানো হয়েছে, আপাতত এলাকায় 'কোনও প্রাণের সন্ধান নেই।' যদিও সরকারিভাবে হতাহতের সংখ্যা এখনও জানানো হয়নি।

বিমানের যাত্রাপথের উপর নজর রাখা Flightradar24-র তথ্য অনুযায়ী, দুপুর ১ টা ১১ মিনিটে (স্থানীয় সময়) দক্ষিণ-পশ্চিম চিনের কুনমিং থেকে বিমানটি উড়েছিল। গুয়াংঝুতে অবতরণের কথা ছিল দুপুর ৩ টে ৫ মিনিটে। উড়ানের ১ ঘণ্টা ৯ মিনিট পর দেখা যায় যে ছ'বছরের পুরনো বোয়িং ৭৩৭-৮০০ বিমানটি ভূপূষ্ঠের ২৯,১০০ ফুট উপরে আছে। কিন্তু দু'মিনিট ১৫ সেকেন্ড পরে তা ৯,০৭৫ ফুটে নেমে গিয়েছে। ২০ সেকেন্ড পরেই সেই উচ্চতা দাঁড়ায় ৩,২২৫ ফুট। তারপর থেকে যন্ত্র থেকে হারিয়ে যায় বিমানটি।

চিনের সরকারি সংবাদমাধ্যমগুলি রিপোর্ট অনুযায়ী, ইতিমধ্যে সেই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং। আধিকারিকদের দ্রুত দুর্ঘটনার কারণ বের করতে বলেছেন। তারইমধ্যে চিনের অসামরিক বিমান পরিবহণ সংস্থার তরফে জানানো হয়েছে, ফ্লাইট নম্বর এমইউ৫৭৩৫-তে ১২৩ জন যাত্রী ছিলেন। বাকি ন'জন ছিলেন বিমানকর্মী।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.