বাংলা নিউজ > ঘরে বাইরে > গালওয়ান সংঘর্ষ নিয়ে প্রশ্ন তোলায় ৮ মাসের জন্য হাজতে গেলেন চিনা ব্লগার
গালওয়ান উপত্যকা (MINT_PRINT)
গালওয়ান উপত্যকা (MINT_PRINT)

গালওয়ান সংঘর্ষ নিয়ে প্রশ্ন তোলায় ৮ মাসের জন্য হাজতে গেলেন চিনা ব্লগার

  • গালওয়ান সংঘর্ষ নিয়ে পোস্ট করায় ৮ মাসের হাজতবাসের সাজা শুনতে হলে এক জনপ্রিয় চিনা ব্লগারকে।

গালওয়ান সংঘর্ষ নিয়ে পোস্ট করায় ৮ মাসের হাজতবাসের সাজা শুনতে হলে এক জনপ্রিয় চিনা ব্লগারকে। উল্লেখ্য, নিজের পোস্টে চিনা সেনার মৃত্যু নিয়ে লিখেছিলেন সাজাপ্রাপ্ত ব্লগার কিউ জিমিং। প্রসঙ্গত, ধৃত কিউ ইন্টারনেট জগতে বেশ জনপ্রিয়। প্রায় আড়াই মিলিয়ন অনুগামী আছে তাঁর। সেই কিউকে চিনা বিচার ব্যবস্থা জেলে পাঠাল। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি শহিদদের অপমান করেছেন।

এদিকে কিউ জিমিংকে জাতীয় সংবাদ চ্যানেলের মাধ্যমে দেশের মানুষের কাছএ ক্ষমা চাওয়ার নির্দেশও দেওয়া হয়েছে আদালতের তরফে। জানা গিয়েছে, আদালতে কিউ নিজের ভুল মেনে নিয়েছিলেন। পাশাপাশি তিনি আদালতকে জানান, এরকম ভুল তিনি আর কখনও করবেন না।

গতবছর ১৫ জুন গালওয়ান ভ্যালিতে চিন ও ভারতীয় সেনাবাহিনীর মধ্যে হাতাহাতি হয়। একটি ভিডিয়ো প্রকাশিত হয়। এরপর চিন সরকারের তরফে ৫ জন চিনা সেনা মারা যাওয়ার বিষয়টি প্রকাশ্যে আনা হয় এবং জানানো হয় একজন কমান্ডার ঘটনায় জখম হয়েছিলেন। এর পরেই প্রশ্ন করেন কিউ জিমিং। মূলত মৃতের সংখ্যা নিয়ে প্রশ্ন করেন তিনি। এর পরেই তাঁকে গ্রেফতার করা হয়। যদিও বিভিন্ন সূত্রে জানা গিয়েছিল ওই ঘটনায় প্রায় ৪৫ জন চিনা সেনার মৃত্যু হয়েছে।

বন্ধ করুন