বাংলা নিউজ > ঘরে বাইরে > ভারতে ঢুকে অরুণাচলের তরুণকে ‘তুলে নিয়ে গেল’ চিনের বাহিনী,উদ্ধারের চেষ্টা পুরোদমে
অপহৃত তরুণ। ছবি সৌজন্যে Tapir Gao/ Twitter 
অপহৃত তরুণ। ছবি সৌজন্যে Tapir Gao/ Twitter 

ভারতে ঢুকে অরুণাচলের তরুণকে ‘তুলে নিয়ে গেল’ চিনের বাহিনী,উদ্ধারের চেষ্টা পুরোদমে

  • অরুণাচল ইস্টের সাংসদ বিজেপির তাপির গাও এনিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন, চিনের পিএলএ ১৭ বছর বয়সী মিরাম তারনকে তুলে নিয়ে গিয়েছে।

এবার চিনের পিপলস লিবারেশন আর্মির বিরুদ্ধে ভয়াবহ অভিযোগ। ভারতীয় ভূখন্ডে থাকা অরুণাচল প্রদেশের সিয়াং জেলা থেকে ১৭ বছর বয়সী এক তরুণকে তুলে নিয়ে গিয়েছে পিএলএ। খবর মিলেছে মঙ্গলবার আপার সিয়াংয়ের বাসিন্দা মিরাম তারনকে কার্যত অপহরণ করেছে পিএলএ। এদিকে জেলা প্রশাসনের দাবি, ওই তরুণ মূলত সীমান্ত এলাকায় শিকার করত। স্থানীয় শিকারী দলের সঙ্গেই সে বনে বাদাড়ে যেত। সেই সময়ই তাকে ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ। দলের অন্যান্য সদস্যরা কোনওরকমে পালিয়ে আসেন। আপার সিয়াংয়ের ডেপুটি কমিশনার শাশ্বত সৌরভ একথা জানিয়েছেন।

 

তিনি জানিয়েছেন, বিষয়টি জানার পরেই আমরা গোটা বিষয়টি ভারতীয় সেনাকে জানাই। এরপর থেকে ওই তরুণকে উদ্ধারের জন্য যাবতীয় চেষ্টা চলছে। অরুণাচল ইস্টের সাংসদ বিজেপির তাপির গাও এনিয়ে টুইট করেছেন। তিনি লিখেছেন, চিনের পিএলএ ১৭ বছর বয়সী মিরাম তারনকে তুলে নিয়ে গিয়েছে। ভারতীয় ভূখন্ডের লুংতা জোর এলাকাতে ঢুকে চিন এই কাজ করেছে। এদিকে এই এলাকায় ২০১৮ সালে চিন ভারতের মধ্যে ঢুকে ৩-৪ কিমি রাস্তা তৈরি করে ফেলেছিল। সাংসদের দাবি, তার এক বন্ধু কোনওরকমে পালিয়ে এসে খবর দেন। দেশের সমস্ত এজেন্সিকে অনুরোধ করা হচ্ছে আপনারা সহযোগিতা করুন। 

এদিকে ২০২০ সালে সেপ্টেম্বর মাসে সেনার মালপত্র বহন করত এমন পাঁচজন যুবক আচমকাই সীমান্ত থেকে নিখোঁজ হয়ে যান। এনিয়ে হইচই শুরু হতেই ১০দিন পরে চিন তাদের ফেরৎ দিয়েছিল। এবার ফের সেই একই ধরণের ঘটনা।  

 

বন্ধ করুন