বাড়ি > ঘরে বাইরে > টিকটক ব্যান হতেই ঘণ্টায় এক লাখ লোক ডাউনলোড করছেন ভারতীয় অ্যাপ চিঙ্গারি
চিঙ্গারি
চিঙ্গারি

টিকটক ব্যান হতেই ঘণ্টায় এক লাখ লোক ডাউনলোড করছেন ভারতীয় অ্যাপ চিঙ্গারি

ইতিমধ্যেই ডাউনলোড পেরিয়েছে তিরিশ লাখ। 

ভারতের সার্বভৌমত্ত্ব ও অখণ্ডতা খর্ব করার অভিযোগে নিষিদ্ধ হয়েছে ৫৯টি চিনা আ্যাপ। আর এর মধ্যে আছে টিকটকের মতো জনপ্রিয় অ্যাপ। আর এতেই হয়েছে চিঙ্গারির মতো ভারতীয় অ্যাপের পোয়াবারো। সূত্রের খবর, ঘণ্টায় এক লাখের ওপর ডাউনলোড হচ্ছে টিকটক সদৃশ এই ভারতীয় অ্যাপ। 

বেঙ্গালুরুর দুই আইটি পেশাদার বিশ্বত্মা নায়েক ও সিদ্ধার্থ গৌতম এই অ্যাপটি বানিয়েছিলেন। ধীরে ধীরে বাড়ছিল জনপ্রিয়তা। কিন্তু সোমবার রাতে ভারতীয় সরকারের সিদ্ধান্তের পর অগ্নিস্ফুলিঙ্গের মতো ছড়াচ্ছে চিঙ্গারি। প্রতি ঘণ্টায় গড়ে এক লক্ষ মানুষ এটি ডাউনলোড করছেন ও কুড়ি লক্ষ মানুষ এই অ্যাপটির খোঁজ করছেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই গুগল প্লে স্টোর প্রথম স্থান দখল করেছে চিঙ্গারি আরেক টুইটার সদৃশ অ্যাপ মিত্রো-কে পিছনে ফেলে। ডাউনলোড হয়েছে তিন লক্ষেরও বেশি বার। 

 নায়েক জানিয়েছেন যে এই অ্যাপের কথা জানার পরেই হুহু করে মানুষ আসছেন। অনেক ইনভেস্টররাও নিজেদের টাকা লগ্নি করতে আগ্রহী বলে জানান তিনি। চিঙ্গারি শুধু ভিডিও অ্যাপ নয়। এখানে চ্যাটিং করারও সুযোগ আছে। শুধু ইংলিশ নয়, বাংলা ও হিন্দি সমেত বেশ কয়েকটি ভারতীয় ভাষায় ব্যবহার করা যায় এই অ্যাপ। 

শুধু তাই নয় জনপ্রিয় কনটেন্ট কিউরেটারদের টাকা করারও উপায় খুলে দিয়েছে চিঙ্গারি। প্রাথমিক উত্সাহ কাটার পর ভালো ফিচার্স ও কনটেন্টের মাধ্যমে চিঙ্গারি দাগ কাটতে পারে কিনা, সেটাই দেখার। 

 

বন্ধ করুন