বাংলা নিউজ > ঘরে বাইরে > খোঁজ চলছে সিবিআই-এর পরবর্তী ডিরেক্টরের, চূড়ান্ত নাম বেছে নিতে বৈঠকে মোদী-অধীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি :  পিটিআই) (HT_PRINT)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ছবি :  পিটিআই) (HT_PRINT)

খোঁজ চলছে সিবিআই-এর পরবর্তী ডিরেক্টরের, চূড়ান্ত নাম বেছে নিতে বৈঠকে মোদী-অধীর

  • পরবর্তী সিবিআই ডিরেক্টর বেছে নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠক বসে সোমবার।

খোঁজ চলছে সিবিআই-এর পরবর্তী ডিরেক্টরের। এই আবহে কেন্দ্রের নজরে রয়েছে তিন প্রার্থী। সিআইএসএফ-এর ডিরেক্টর জেনারেল সুবোধ কুমার জয়সওয়াল, সীমা সুরক্ষা বলের ডিজি কুমার রাজেশ চন্দ্র এবং স্বরাষ্ট্র মন্ত্রকের বিশেষ সচিব বিএসকে কউমুদিকে আপাতত শর্টলিস্ট করে রেখেছে কেন্দ্র। সূত্রের খবর, এই তিন প্রার্থীর মধ্যে একজনকে পরবর্তী সিবিআই ডিরেক্টর পদে বেছে নিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের বৈঠক বসে সোমবার।

সোমবারের বৈঠকে প্রধানমন্ত্রী মোদী ছাড়াও উপস্থিত ছিলেন লোকসভায় বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী এবং সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি এনভি রামানা। তবে এই বৈঠকে শর্টলিস্ট হওয়া প্রার্থীদের নিয়ে আপত্তি জানান কংগ্রেস নেতা অধীর চৌধুরী। এই বিষয়ে অধীর চৌধুরী জানান, ১১ মে আমাকে ১০৯টি নাম দেওয়া হয়েছিল। এবং আজকে দুপুর ১টার মধ্যে ১০ জনের তালিকা তৈরি হয়ে যায়। বিকেল চারটের মধ্যে ৬ জনের তালিকা তৈরি হয়। আর এখন তিনজনের নাম নিয়ে আলোচনা হচ্ছে।

এদিন প্রধানমন্ত্রী মোদীর পৌরহিত্যে সিবিআই-এর পরবর্তী ডিরেক্টর বেছে নেওয়ার এই বৈঠক ৯০ মিনিট ধরে চলে। উল্লেখ্য, দুই বছরের মেয়াদ পূর্ণ করে চলতি বছরের ফেব্রুয়ারিতেই সিবিআই ডিরেক্টরের পদ থেকে সরে দাঁড়ার আরকে শুক্লা। এরপর থেকে সেই দায়িত্ব সামলাচ্ছেন শীর্ষতম অতিরিক্ত ডিরেক্টর প্রবীণ সিনহা।

বন্ধ করুন