বাংলা নিউজ > ঘরে বাইরে > CISF: কয়লা পাচারকারী-সিআইএসএফ সংঘর্ষ, ধানবাদে ৪জনের মৃত্যু

CISF: কয়লা পাচারকারী-সিআইএসএফ সংঘর্ষ, ধানবাদে ৪জনের মৃত্যু

সুরক্ষায় সদা তৎপর সিআইএসএফ। টুইটার। সিআইএসএফ

ঘটনার জেরে এলাকায় দফায় দফায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় দুজন জখমও হয়েছেন। পশ্চিম বর্ধমানের কুলটি থেকে ৬০ কিলোমিটার দূরে ঝাড়খণ্ডের এই কয়লাখনি। সেখানেই কয়লা পাচার রুখতে গিয়েছিল সিআইএসএফ।

ঝাড়খণ্ডের কয়লাখনিতে কয়লা পাচারকারীদের সঙ্গে সিআইএসএফের সংঘর্ষ। সূত্রের খবর, এলাকার নিরাপত্তার দায়িত্বে রয়েছে সিআইএসফ। কয়লা পাচারকারীদের আটকাতে অত্যন্ত তৎপর CISF। আর সেই কয়লা পাচারকারীদের আটকাতে গিয়ে মৃত্যু হয়েছে চার পাচরকারীদের। ঠিক কী হয়েছিল ঘটনাটি?

সিআইএসএফের তরফে দাবি করা হয়েছে, শনিবার রাতে ধানবাদের বেনিডিহির একটি খনিতে কয়েকজন পাচারকারী কয়লা চুরি করতে এসেছিল। এদিকে খবর পেয়েই এলাকা ঘিরে ফেলেন সিআইএসএফ জওয়ানরা। কয়লা পাচার রুখতে তৎপর হন তাঁরা। এরপরই সিআইএসএফ জওয়ানদের লক্ষ্য করে ইট ও পাথর বৃষ্টি শুরু হয়েছিল বলে অভিযোগ। দুষ্কৃতীরা ইঁট ছুঁড়তে শুরু করে। এরপরই কয়লাচুরি আটকাতে পালটা পদক্ষেপ নেন সিআইএসএফ জওয়ানরা।

সিআইএসএফের ডিআইজি বিজয় কাজলা জানিয়েছেন, কয়েকটি বাইক বাজেয়াপ্ত করা হয়েছে। পুলিশ বাহিনী এলাকায় মোতায়েন করা হয়েছে।

এদিকে ঘটনার জেরে এলাকায় দফায় দফায় উত্তেজনা ছড়ায়। এই ঘটনায় দুজন জখমও হয়েছেন। পশ্চিম বর্ধমানের কুলটি থেকে ৬০ কিলোমিটার দূরে ঝাড়খণ্ডের এই কয়লাখনি। সেখানেই কয়লা পাচার রুখতে গিয়েছিল সিআইএসএফ। চার পাচারকারীর মৃত্যু হয়েছে। ইতিমধ্যেই সিআইএসএফের পক্ষ থেকে গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। জাতীয় সম্পত্তির রক্ষায় কোন পরিস্থিতিতে গুলি চালানো হয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে।

 

বন্ধ করুন