বাংলা নিউজ > ঘরে বাইরে > কার্ফু প্রত্যাহার গুয়াহাটিতে, ব্রডব্যান্ড পরিষেবা ফের চালু

কার্ফু প্রত্যাহার গুয়াহাটিতে, ব্রডব্যান্ড পরিষেবা ফের চালু

গুয়াহাটিতে প্রতিবাদে আসু

অনেকটাই পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে অসমে।

গত কয়েকদিন শান্তিপূর্ণ থাকায় কার্ফু প্রত্যাহার করা হল অসমের রাজধানী গুয়াহাটিতে। উত্তরপূর্ব মন্ত্রকের দায়িত্বপ্রাপ্ত জিতেন্দ্র সিং জানান যে মঙ্গলবার থেকে উঠে গেল কার্ফু। ধিব্রুগড়ে সকাল ছটা থেকে রাত আটটা অবধি শিথিল করা হল কার্ফু। একই সঙ্গে ব্রডব্যান্ড পরিষেবাও চালু করে দেওয়া হয়েছে। এতে নিশ্চিত ভাবে অনেকটা সুবিধা হবে আম-আদমির।

সোমবার রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। অসমের ডিজিপি ভাস্করজ্যোতি মহন্ত জানান যে রাজ্যে পরিস্থিতি এখন অনেকটাই শান্ত। নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল বিক্ষোভ হিংসাত্মক রূপ নিয়েছিল যাতে পাঁচজন মারা যান। মহন্ত জানিয়েছেন এখন পর্যন্ত ১৯০জনকে তাঁরা গ্রেফতার করেছেন। এসআইটি গঠন করা হয়েছে পুরো ঘটনাক্রমের তদন্ত করার জন্য। হিমন্ত বিশ্বশর্মা জানান যে অসমে হিংসার পরিপ্রক্ষিতে ১৩৬টি কেস দায়ের করেছে পুলিশ। গত দশ ও ১১ তারিখ যে হিংসা হয়েছে, সেই বিষয়ে রাজ্য সরকার কড়া পদক্ষেপ নেবে বলে জানিয়েছেন শর্মা। এই পরিপ্রেক্ষিতে দুটি হিংসার ঘটনার কথা আলাদা করে উল্লেখ করেন তিনি।

গুয়াহাটিতে এক সাংস্কৃতিক কেন্দ্রের ওপর আক্রমণে জুবেইর আনম নামের এক ব্যক্তি মূল অভিযুক্ত বলে জানান শর্মা। গুয়াহাটির বাইরের থেকে আগত অনেককে হিংসার সঙ্গে যুক্ত হওয়ার অভিযোগে আটক করা হয়েছে বলে তিনি জানান।




বন্ধ করুন