বাংলা নিউজ > ঘরে বাইরে > কোভিড বিধি না মানলে ফের লকডাউন করতে হতে পারে, হুঁশিয়ারি মুম্বই মেয়রের
মুম্বইয়ের দাদার স্টেশনের ছবি (AP)
মুম্বইয়ের দাদার স্টেশনের ছবি (AP)

কোভিড বিধি না মানলে ফের লকডাউন করতে হতে পারে, হুঁশিয়ারি মুম্বই মেয়রের

  • মুম্বইয়ের মেয়র বলেন যে স্কুল খোলার কথা ভাবা হচ্ছিল কিন্তু বর্তমান পরিস্থিতিতে আবার পুনর্ভাবনা করা হচ্ছে।

সারা দেশে যখন করোনা ধরে এসেছে, তখন চিন্তায় রাখছে মহারাষ্ট্র ও কেরালা। এর মধ্যে মুম্বইয়ের পরিস্থিতি বিশেষ ভাবে উদ্বেগজনক। এই পরিস্থিতিতে নাগরিকদের সতর্ক করলেন মুম্বই মেয়র কিশোরী পেদনেকর। তিনি বলেছেন যে নাগরিকরা যদি কোভিড বিধি না মানেন তাহলে ফের লকডাউন করতে হতে পারে বাণিজ্যনগরীতে। 

মুম্বইয়ের মেয়র বলেন যে স্কুল খোলার কথা ভাবা হচ্ছিল কিন্তু বর্তমান পরিস্থিতিতে আবার পুনর্ভাবনা করা হচ্ছে। ধীরে ধীরে ফের কেসের সংখ্যা বাড়ছে ও এরকম চলতে থাকলে ফের লকডাউন করতে হতে পারে বলে তিনি সতর্ক করেন। সকলকে মাস্ক পরতে, স্যানিটাইজ করতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করেন তিনি। 

উষ্মা প্রকাশ করে পেদনেকর বলেন যে করোনাকালে প্রায় এক বছর হয়ে গিয়েছে। তবুও মানুষজনের হুঁশ নেই। কিছু মানুষের অসতর্কতার জন্য রাজ্য সরকারকে কোনও কড়া সিদ্ধান্ত নিতে হতে পারে বলে জানান তিনি। 

প্রসঙ্গত পয়লা ফেব্রুয়ারি থেকে লোকাল ট্রেন শুরু হওয়ার পর দৈনিক কেসের সংখ্যা বেড়েছে শহরে। তবে বিএমসি জানিয়েছে যে ২২ তারিখ তাদের রিভিউ বৈঠক আছে। সেখানেই ঠিক করা হবে পরবর্তী পদক্ষেপ। বিএমসি মনে করছে লোকাল ট্রেন একটা কারণ। কিন্তু এছাড়াও যেভাবে সব কিছু খুলে গিয়েছে, তাতেও ধীরে ধীরে কেসের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। 

মহারাষ্ট্রে মঙ্গলবার কোভিডে নয়া কেসের সংখ্যা ৩৬৬৩। এর মধ্যে মুম্বইয়ে নয়া কেসের সংখ্যা ৪৬১। মুম্বইয়ে গত কালের থেকে অল্প কেসের সংখ্যা কমলেও মহারাষ্ট্রে প্রায় ৩০০ বেড়েছে। এখনও পর্যন্ত মহারাষ্ট্রে কোভিড হয়েছে ২০ লাখের ওপর মানুষের। মৃত্যু হয়েছে ৫১,৫৯১ জনের। এর মধ্যে মুম্বইয়ে মোট কেসের সংখ্যা ৩১৫০৩০। মৃত্যু হয়েছে ১১, ৪২৫ জনের। দেশের মধ্যে সর্বোচ্চ কেস মহারাষ্ট্রেই। যাতে কোনও ভাবে দ্বিতীয় ওয়েভ না আসে, সেই বিষয়ে সতর্ক প্রশাসন। 

বন্ধ করুন