বাংলা নিউজ > ঘরে বাইরে > জালিয়াতির শিকার প্রধান বিচারপতির মা, ২.৫ কোটি টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার ১
ভারতের প্রধান বিচারপতি এস এ বোবদে (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
ভারতের প্রধান বিচারপতি এস এ বোবদে (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

জালিয়াতির শিকার প্রধান বিচারপতির মা, ২.৫ কোটি টাকা হাতানোর অভিযোগে গ্রেফতার ১

  • এক ব্যক্তিকে কাজে রেখেছিলেন প্রধান বিচারপতির মা মুক্ত বোবদে (৯৫)।

জালিয়াতির শিকার হলেন ভারতের প্রধান বিচারপতি এস এ বোবদের মা। তাঁর থেকে প্রায় ২.৫ কোটি হাতিয়ে নেওয়া হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ। সেই ঘটনায় ইতিমধ্যে অভিযুক্ত ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

নাগপুর সিটি পুলিশের তরফে জানানো হয়েছে, পশ্চিম নাগপুরে পারিবারিক কমিউনিটি হল এবং লনের দেখভালের জন্য তাপস ঘোষ নামে এক ব্যক্তিকে কাজে রেখেছিলেন প্রধান বিচারপতির মা মুক্ত বোবদে (৯৫)। বিয়ে এবং অন্যান্য অনুষ্ঠানের জন্য সেই হল ভাড়া দেওয়া হত। গত ১০ বছর ধরে হলের দেখভাল করতেন তাপস। একইসঙ্গে আর্থিক দিকটিও দেখভাল করতেন। 

সেভাবেই চলছিল। কিন্তু গত সোমবার জালিয়াতির বিষয়টি নজরে আসে। ব্যাঙ্কে টাকা জমা দিতে গিয়ে বোবদে পরিবারের এক কর্মী জানতে পারেন, হল এবং লন থেকে ভাড়া বাবদ যে টাকা মিলত, তা নিয়মিত জমা দেওয়া হত না। তারপরই তাপসকে ডেকে পাঠান প্রধান বিচারপতির মা। কিন্তু সন্তোষজনক উত্তর না মেলায় সীতাবুলদি থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

সেই অভিযোগের ভিত্তিতে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়। সেই দলে ছিলেন নাগপুর সিটি পুলিশের আর্থিক দুর্নীতিদমন শাখার আধিকারিকরাও। তাপসকে জেরা শুরু করে সিট। তারপর তাঁকে গ্রেফতার করা হয়। ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। সীতাবুলদি থানায় ইন্সপেক্টর অতুল সাবনিশ বলেন, ‘তদন্ত থেকে প্রাথমিকভাবে মনে হচ্ছে যে ২.৫ কোটি টাকার জালিয়াতি করেছে তাপস। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। যদি ঘটনায় তাপসের স্ত্রী'রও যোগ পাওয়া যায়, তাহলে তাঁকে গ্রেফতার করা হবে।’

বন্ধ করুন