বাংলা নিউজ > ঘরে বাইরে > খুব তৃপ্তি নিয়ে যাচ্ছি, বিচারপতি চন্দ্রচূড়ের হাতে ব্যাটন তুলে দিচ্ছেন CJI Lalit

খুব তৃপ্তি নিয়ে যাচ্ছি, বিচারপতি চন্দ্রচূড়ের হাতে ব্যাটন তুলে দিচ্ছেন CJI Lalit

প্রধান বিচারপতি ইউইউ ললিত এবং বিচারপতি চন্দ্রচূড়।(HT Photo) (HT_PRINT)

অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু জানিয়েছেন, তাঁর সামনে শুনানি করতেও ভালো লাগত। যদি রায় বিপরীত হত তবুও কোনওদিন মনে হত না তিনি ভুল কিছু করেছেন।

প্রধান বিচারপতির পদ ছেড়ে প্রস্থান করার সময় ইউইউ ললিত জানিয়ে দিলেন, অত্যন্ত তৃপ্তির সঙ্গে তিনি এই পদ ছেড়়ে যাচ্ছেন। বিদায়ী প্রধান বিচারপতি জানিয়েছেন, আমি ৩৭ বছর এখানে কর্মরত। কিন্তু কখনও দেখিনি দুটি সাংবিধানিক বেঞ্চ একই জায়গায় বসেছে। কিন্তু আমার জমানায় একদিন তিনটি সাংবিধানিক বেঞ্চ একই সময়ে শুনানিতে অংশ নিয়েছে।

Livelaw এর তরফে করা টুইটের মাধ্যমে জানা গিয়েছে, প্রধান বিচারপতি ইউইউ ললিত জানিয়েছেন, শপথ নেওয়ার সময় তিনি জানিয়েছিলেন বছরভর যাতে একটি সাংবিধানিক বেঞ্চ কার্যকরী থাকে সেটা দেখা হবে।

স্মৃতিচারণা করে প্রধান বিচারপতি জানিয়েছেন, কোর্ট ১য়ে আমার জার্নি শুরু হয়েছিল। প্রধান বিচারপতি ওয়াইভি চন্দ্রচূড়ের কাছে আমি একটি মামলা নিয়ে এসেছিলাম। সেই জার্নি শেষ হল এদিন। এবার জাস্টিস ডিওয়াই চন্দ্রচূড়ের হাতে আমি আমার ব্যাটন তুলে দিলাম।

মঙ্গলবার বিচারপতি চন্দ্রচূড় শপথ নেবেন। প্রধান বিচারপতির জন্য মনোনীত ওয়াই চন্দ্রচূড় জানিয়েছেন, প্রধান বিচারপতি যে সংস্কার করেছিলেন সেটা সময়ের দাবি। সেটা চালু থাকবে।

অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু জানিয়েছেন, তাঁর সামনে শুনানি করতেও ভালো লাগত। যদি রায় বিপরীত হত তবুও কোনওদিন মনে হত না তিনি ভুল কিছু করেছেন।

প্রধান বিচারপতি স্বল্পকালীন মেয়াদ প্রসঙ্গে প্রবীন অ্য়াডভোকেট নীধেশ গুপ্তা জানিয়েছেন, আমি দেখিয়ে দিয়েছেন স্বল্প মেয়াদই সুন্দর।

 

বন্ধ করুন