বাংলা নিউজ > ঘরে বাইরে > SC-তে দ্রুত নিয়োগের জন্য মোদী, রিজিজুর প্রশংসা CJI-র, আস্থা রাখলেন আইনমন্ত্রীও
প্রধান বিচারপতি এন ভি রামান্না এবং কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু। (ছবি সৌজন্য অরবিন্দ যাদব/হিন্দুস্তান টাইমস)
প্রধান বিচারপতি এন ভি রামান্না এবং কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু। (ছবি সৌজন্য অরবিন্দ যাদব/হিন্দুস্তান টাইমস)

SC-তে দ্রুত নিয়োগের জন্য মোদী, রিজিজুর প্রশংসা CJI-র, আস্থা রাখলেন আইনমন্ত্রীও

  • নয়া সুপ্রিম কোর্ট বিচারপতিদের নিয়োগ নিয়ে একে অপরের প্রশংসা করলেন প্রধান বিচারপতি এন ভি রামান্না এবং কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু।

নয়া সুপ্রিম কোর্ট বিচারপতিদের নিয়োগ নিয়ে একে অপরের প্রশংসা করলেন প্রধান বিচারপতি এন ভি রামান্না এবং কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু। সেইসঙ্গে দ্রুত নিয়োগের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও ধন্যবাদ জানান সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

শনিবার বার কাউন্সিলের অনুষ্ঠানে ভারতের প্রধান বিচারপতি বলেন, ‘তিনি ইতিমধ্যে নিজের অভিজ্ঞতা এবং জ্ঞানের ছাপ রেখেছেন। সবধরনের সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ায় তাঁর সঙ্গে থাকতে পেরে আমি আনন্দিত। উনি অফুরন্ত প্রাণশক্তিযুক্ত আইনমন্ত্রী। উনি আমায় খোলাখুলি বলেছিলেন যে স্যার, আপনি আমাদের দিশা দেখান এবং কী কী সমস্যা আছে, তা বলুন। আমি জানাই, প্রথম বিষয়টি হল যে শূন্যপদ পূরণ করতে হবে প্রথমে এবং দ্রুত শূন্যপদ পূরণ করার ক্ষেত্রে অগ্রাধিকার দিতে হবে। দ্রুত তিনি কাজ শুরু করেন। উনি সমস্ত ফাইল পাঠাতে শুরু করেন। তাঁকে ধন্যবাদ। উনি দ্রুত তাতে অনুমোদন দেন।’ সেইসঙ্গে দ্রুত নিয়োগের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারত সরকারকে ধন্যবাদ জানিয়েছেন প্রধান বিচারপতি।

সম্প্রতি দেশের বিভিন্ন হাইকোর্টে নিয়োগের জন্য ৮২ জনের নামের সুপারিশ করেছে সুপ্রিম কোর্টের কলেজিয়াম। প্রধান বিচারপতি জানান, সাতদিনে ন'জনের নামে অনুমোদন দিয়েছেন আইনমন্ত্রী। যা রেকর্ড সময় করা হয়েছে। হাইকোর্টের ক্ষেত্রেও সেই একই দ্রুততা বজায় রাখা হবে বলে আশাপ্রকাশ করেছেন প্রধান বিচারপতি। তিনি বলেন, ‘তরুণ’ আইনমন্ত্রী থাকায় দ্রুতগতিতে ইতিবাচক পদক্ষেপের আশায় আছেন।

শনিবারের অনুষ্ঠানে হাজির ছিলেন নয়া কেন্দ্রীয় আইনমন্ত্রীও। প্রধান বিচারপতি প্রশংসা করেন তিনি। বলেন, ‘আমি যখন (সুপ্রিম কোর্টের প্রধান) বিচারপতি রামান্নার সঙ্গে দেখা করেছিলাম, তখন তাঁর বিষয়ে বেশি কিছু জানতাম না। তবে আমার বন্ধু এবং সংবাদমাধ্যমের থেকে তাঁর বিষয়ে বিভিন্ন কথা শুনেছিলাম। প্রথম সাক্ষাতেই আমি বুঝতে পেরেছিলাম, আমাদের এমন প্রধান বিচারপতি আছেন, যাঁর উপর আমাদের সকলে পূর্ণ আস্থা এবং ভরসা আছে যে তিনি এই দেশ এবং এই মহান দেশের মানুষের প্রতি সুবিচার করবেন।’

বন্ধ করুন