বাংলা নিউজ > ঘরে বাইরে > পোষা কুকুর কি রাস্তায় পটি করে?এবার ধরা পড়লেই হয় পরিষ্কার করতে হবে, নয়তো জরিমানা

পোষা কুকুর কি রাস্তায় পটি করে?এবার ধরা পড়লেই হয় পরিষ্কার করতে হবে, নয়তো জরিমানা

পোষা কুকুরকে রাস্তায় মলত্যাগ করানো রুখতে কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। (AP Photo) (AP)

পুর কমিশনার জানিয়েছেন, অনেকেই কুকুর পুষতে ভালোবাসেন কিন্তু দায়িত্ব নিতে চান না। নিজের বাড়ি পরিষ্কার রাখার জন্য অনেকে কুকুরকে বাড়ির বাইরে মলত্য়াগ করানোর জন্য নিয়ে যান।

বাড়ি থেকে বেরিয়ে পোষা কুকুরকে রাস্তার ধারে মলত্যাগ করিয়ে বাড়ি ফিরে আসবেন সেটা আর হওয়ার নয়। হাতে নাতে ধরা পড়লেই একেবারে কড়ায় গণ্ডায় হাজার টাকা জরিমানা দিতে হবে এবার। মধ্যপ্রদেশের জব্বলপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার এব্যাপারে একটি নির্দেশ ইস্যু করেছেন। নির্দেশে উল্লেখ করা হয়েছে হয় রাস্তা থেকে কুকুর বা পোষ্য জন্তুর বিষ্ঠা পরিষ্কার করতে হবে নয়তো গুনে গুনে হাজার টাকা জরিমানা দিতে হবে পোষ্যের মালিককে। 

স্বচ্ছ ভারত কর্মসূচিতে আরও ভালো ফলাফল করার লক্ষ্যে জব্বলপুরের কমিশনার এই নয়া নির্দেশনামা ইস্যু করেছেন। প্রসঙ্গত স্বচ্ছ সর্বেক্ষণে জব্বলপুর ২০২০ সালে ১৭ তম স্থানে রয়েছে। পুর কমিশনার জানিয়েছেন এবার থেকে আর বাড়ির কুকুরকে নিয়ে রাস্তায় মলত্যাগ করানোর জন্য নিয়ে যাওয়া যাবে না। যদি এরকম হয়ে থাকে তবে তাঁকে হাজার টাকা জরিমানা দিতে হবে। মিউনিসিপ্যাল কর্পোরেশন অ্যাক্ট ১৯৫৬ অনুসারে এই নির্দেশ জারি করা হয়েছে। 

পুর কমিশনার জানিয়েছেন, অনেকেই কুকুর পুষতে ভালোবাসেন কিন্তু দায়িত্ব নিতে চান না। নিজের বাড়ি পরিষ্কার রাখার জন্য অনেকে কুকুরকে বাড়ির বাইরে মলত্য়াগ করানোর জন্য নিয়ে যান। এবার থেকে কুকুরকে নিয়ে রাস্তায় বেরোলে কুকুরের মালিককে সঙ্গে করে একটি  পটি পরিষ্কারের আধারও নিয়ে বেরতে হবে। সাফ জানিয়ে দিয়েছে পুরকর্তৃপক্ষ। ইন্দোর, ভূপালের পর এবার জব্বলপুরেও এই ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইন্দোরকে দেশের অন্যতম পরিচ্ছন্ন শহর বলে গণ্য করে। দেশের একাধিক শহর পরিচ্ছন্ন রাখার জন্য ইন্দোর মডেলকে অনুসরন করছে। তবে এবার কুকুরের বিষ্ঠা সংক্রান্ত এই নয়া নির্দেশনামা কতগুলি পুরসভা অনুসরণ করে সেটাই এখন দেখার ।

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.