বাংলা নিউজ > ঘরে বাইরে > অল্পের জন্য রক্ষা পেল গোয়াগামী স্পাইসজেট বিমান

অল্পের জন্য রক্ষা পেল গোয়াগামী স্পাইসজেট বিমান

ফাইল ছবি (MINT_PRINT)

ল্যান্ডিং গিয়ার চালু না হওয়া সত্ত্বেও বিমানটি গোয়াতে নামতে গিয়েছিল। শেষ মুহূর্তে এটিসি খেয়াল করে যে চালু হয়নি ল্যান্ডিং গিয়ার।

অল্পের জন্য রক্ষা পেল গোয়াগামী স্পাইসজেট বিমান। মঙ্গলবার সকালে সুরাট থেকে গোয়া যাচ্ছিল প্লেনটি। নোজ ল্যান্ডিং গিয়ার চালু না হওয়া সত্ত্বেও প্লেনটি অবতরণ করতে গিয়েছিল। বিপত্তি ঘটার ঠিক আগেই যদিও এয়ার ট্র্যাফিক কন্ট্রোল এটি দেখে পাইলটকে বিমান ঘোরাতে বলেন। এরপর তৃতীয় প্রচেষ্টায় আংশিক ল্যান্ডিং গিয়ারের সাহায্যে অবতরণ করে বিমানটি।

ভারতীয় নৌবাহিনী গোয়া বিমানবন্দরের বিমান ট্র্যাফিক নিয়ন্ত্রণ করে। একটি বিবৃতিতে তারা জানিয়েছেন রানওয়ে কন্ট্রোলার রমেশ টিগ্গা প্রথম খেয়াল করেন যে নোজ ল্যান্ডিং গিয়ার চালু করা নেই। তিনি জানান এয়ার ট্র্যাফিক কন্ট্রোলারকে। এরপর বিমানটিকে ঘুরে আসতে বলা হয়। দ্বিতীয় প্রচেষ্টাও বিফল হওয়ার পর তৃতীয় বারে অবতরণ করে বিমান।

নৌবাহিনী জানিয়েছেন যে নাভাল এয়ার ট্র্যাফিকের সতর্কতার কারণে খুব বড় বিপদের হাত থেকে বেঁচেছে স্পাইসজেট ফ্লাইটটি। ইমার্জেন্সি সার্ভিসের সাহায্যে নির্ধারিত সময়ের আধ ঘণ্টা পরে সকাল ৮.০৫-এ ফ্লাইটটি ল্যান্ড করে।

স্পাইসজেট যদিও অবতরণকে নর্ম্যাল অ্যান্ড সেফ বলে বিবরণ করেছে। নেহাতই সতর্কতা অবলম্বন করার জন্য বিমানটিকে একটু সময় নিয়ে অবতরণ করেছে বলে স্পাইসজেটের দাবি। তাদের মতে, পাইলটের মনে হয়েছিল যে ল্যান্ডিং গিয়ার ঠিক করে লক করা ছিল না। তাই তিনি এটিসিকে যোগাযোগ করেন, যে তারা যাতে চেক করে। গিয়ারটি নিচের দিকে যায়নি বলে এটিসি জানায়। এরপর এসওপি মেনে ইমার্জিন্স পরিষেবা শুরু করা হয় এবং বিমানচালক সতর্কতার সঙ্গে ল্যান্ড করেন। নিচে নেমে দেখা যায় যে নোজ গিয়ার লকড ছিল বলে স্পাইসজেট জানিয়েছে।




ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের আজ কেমন কাটবে? জানুন ২৪ ফেব্রুয়ারি শনিবারের রাশিফল শনিতে বৃষ্টি, জারি সতর্কতা! জোড়া ঘূর্ণাবর্ত ও অ্যান্টি সাইক্লোনে কতদিন ভিজবে? EPL 2023 (Chelsea vs Tottenham Hotspur) Live Updates: ফের মৃত্যু ২২ গজে,ম্যাচ শেষ হতেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত কর্ণাটকের ক্রিকেটার তথাগতর সঙ্গে সংসার ভেঙেছে, টলিউডে কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক দেবলীনা দত্ত জামিন পেলেই লন্ডনে পালাতে পারেন শাহজাহান, সন্দেশখালির ভাইজানকে নিয়ে আশঙ্কা ইডির IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.