বাংলা নিউজ > ঘরে বাইরে > Clubhouse app: নারী শরীরের অংশ নিলামে তুলত অনলাইনে! ছাত্রকে জামিন দিল না কোর্ট
ক্লাব হাউজ অ্যাপ ব্যবহার করে নারীদের বিরুদ্ধে অপমানজনক কথা বলার অভিযোগ ছাত্রের বিরুদ্ধে। (প্রতীকী ছবি) (HT_PRINT)

Clubhouse app: নারী শরীরের অংশ নিলামে তুলত অনলাইনে! ছাত্রকে জামিন দিল না কোর্ট

  • আকাশের দাবি, তাকে ফাঁসানো হচ্ছে। সে কলেজ পড়ুয়া। এভাবে আটকে রাখলে তার কেরিয়ার ঝরঝরে হয়ে যাবে।

ক্লাব হাউজ অ্যাপ মামলায় মূল অভিযুক্ত ১৯ বছর বয়সি আকাশ সুয়ালের জামিনের আবেদন নাকচ করে দিল মুম্বই সেশন কোর্ট। তার বিরুদ্ধে অভিযোগ সে এই অ্যাপের মাধ্যমে মহিলাদের ও বিশেষ একটি কমিউনিটিকে লক্ষ্য করে অপমানসূচক মন্তব্য করেছে। আদালত জানিয়েছে, কোনও বিশেষ মহিলাকে নয়, গোটা নারীজাতিকে সে অপমান করেছে। সেক্ষেত্রে তাকে যদি জামিন দেওয়া হয় তাহলে তদন্তে বাধা পাবে।

প্রসঙ্গত গত ১৯শে জানুয়ারি মুম্বইয়ের সাইবার পুলিশের কাছে ওই ছাত্রের বিরুদ্ধে এফআইআর হয়। এরপরই আকাশ সুয়াল, জৈষ্ণব কক্কর ও যশ পরাশরকে গ্রেফতার করে পুলিশ। কক্কর ও পরাশনের জামিন মিলেছে। কিন্তু বান্দ্রা কোর্টে আকাশের জামিনের আবেদন মঞ্জুর হয়নি। সেশন কোর্টও তাকে জামিন দেয়নি। আদালত জানিয়েছে, সুয়াল নারীত্বের অপমান করেছে। অত্যন্ত অপমানজনক ভাষা ব্যবহার করেছে। এমনকী শর্ত ভঙ্গ করার অভিযোগে ক্লাব হাউজ অ্যাপ তার দুটি আইডিকে বন্ধও করে দিয়েছে।

এদিকে আকাশের দাবি, তাকে ফাঁসানো হচ্ছে। সে কলেজ পড়ুয়া। এভাবে আটকে রাখলে তার কেরিয়ার ঝড়ঝড়ে হয়ে যাবে। এদিকে সরকারি আইনজীবী জামিনের বিরোধিতা করেন। তিনি জানিয়েছেন, অভিযুক্তকে জামিন দেওয়া হলে সে তথ্য বিকৃতি করতে পারে। এই ঘটনা অত্যন্ত সংবেদনশীল। সে ক্লাব হাউজ অ্য়াপে নানা ধরনের আইডি ব্যবহার করে নারীদের সম্পর্কে অবমাননাসূচক মন্তব্য করেছিল। এমনকী চ্যাটরুমে ঢুকে সে মহিলাদের শরীরের বিভিন্ন অংশ নিলামে তোলার ব্যাপারেও বলত বলে অভিযোগ। এক মহিলার অভিযোগের ভিত্তিতে তাকে পুলিশ গ্রেফতার করেছে। 

 

বন্ধ করুন