বাংলা নিউজ > ঘরে বাইরে > Clubhouse App Row: মহিলাদের 'দেহাংশ নিলাম' নিয়ে চলেছে আলোচনা, ধৃত ৩
মিলিন্দ ভামরে, জয়েন্ট সিপি ক্রাইম, মুম্বই। ছবি সৌজন্য এএনআই।

Clubhouse App Row: মহিলাদের 'দেহাংশ নিলাম' নিয়ে চলেছে আলোচনা, ধৃত ৩

  • ক্লাব হাউস অ্যাপের একটি অডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে। সেখানে মহিলাদের নিয়ে বহু অশ্লীল আপত্তিকর কথা বার্তা আলোচিত হয়। কীভাবে মহিলাদের ওপর অত্যাচার করা যায়, তা নিয়েও সেখানে আলোচনা চলে।

'বুল্লি বাই' অ্যাপ বিতর্কের ঝড় কাটতে না কাটতেই আরও একটি অ্যাপ ঘিরে বিতর্ক শুরু হয়েছে। ক্লাবহাউস অ্যাপ ঘিরে সদ্যই উঠতে থাকে সমালোচনার ঝড়। সেখানে একটি চ্যাটে মহিলাদের সম্পর্কে অশ্লীল আলোচনা ঘিরে হরিয়ানা থেকে ৩ জনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। বৃহস্পতিবার রাতে মুম্বই পুলিশের সাইবার পুলিশ স্টেশন এই ইস্যুতে ব্যবস্থা নেয়। ধৃত তিনজনের মধ্যে ২ জনকে আজ আদালতে নিয়ে যাওয়া হচ্ছে।

উল্লেখ্য, ক্লাব হাউস অ্যাপের একটি অডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে থাকে। সেখানে মহিলাদের নিয়ে বহু অশ্লীল আপত্তিকর কথা বার্তা আলোচিত হয়। কীভাবে মহিলাদের ওপর অত্যাচার করা যায়, তা নিয়েও সেখানে আলোচনা চলে। এই অ্যাপে এমন অশ্লীল আলোচনার অভিযোগে জেষ্ণব, আকাশ, যশ পরাশর নামে তিনজনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ। জানা গিয়েছে ধৃত যশ একজন আইনের ছাত্র। আর সে এই অ্যাপের চ্যাটের মডারেটর। মুম্বইয়ের জয়েন্ট সিপি, ক্রাইম মিলিন্দ ভারাম্বে জানিয়েছেন, ' আমরা ঘৃণ্য ক্লাবহাউস অ্যাপের চ্যাটের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। কারনাল থেকে একজনকে গ্রেফতার করে তিন দিনের এসআইটি হেফাজতে নেওয়া হয়েছে। বাকি দুজন ফরিদাবাদ থেকে গ্রেফতার হয়েছে।' জানা গিয়েছে, গত ১৬ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির মধ্যে এই ক্লাব হাউস অ্যাপে ওই চ্যাটরুম তৈরি করা হয়েছে। মুম্বই পুলিশের জয়েন্ট কমিশনার বলেন, 'মহিলাদের নিয়ে কুরুচিকর মন্তব্য করার জন্য অনেকে সেখানে (ক্লাব হাউস অ্যাপ চ্যাট) অংশ নেন। সেখানে মহিলাদের দেহাংশ নিলাম করার কথা আলোচনা করা হচ্ছিল।'

এদিকে, মুম্বই পুলিশের এই পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন শিবসেনার নেত্রী প্রিয়াঙ্কা চতুর্বেদী। এর আগে, বুধবার গুগল ও ক্লাবহাউস অ্যাপ কর্তৃপক্ষকে চিঠি লেখে দিল্লি পুলিশ। এই অ্যাপে কোন অর্দানাইজার এমন অশ্লীল আলোচনা করেছে, তার বিস্তারিত জানতে চেয়েছে পুলিশ। অভিযোগ সেখানে মুসলিম মহিলাদের নিয়ে অশ্লীল মন্তব্য করা হয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের কাছে এই আলোচনায় মহিলাদের নামও উঠে আসছে বলে সূত্রের খবর।

বন্ধ করুন