বাংলা নিউজ > ঘরে বাইরে > রানিকে দেখেছেন? আমাদের ছবি তুলে দেবেন? খোদ এলিজাবেথকেই প্রশ্ন করেছিলেন পর্যটকরা
রানি দ্বিতীয় এলিজাবেথ। ফাইল ছবি  (Photo by Steve Parsons /POOL /AFP)

রানিকে দেখেছেন? আমাদের ছবি তুলে দেবেন? খোদ এলিজাবেথকেই প্রশ্ন করেছিলেন পর্যটকরা

  • রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনের সঙ্গে জড়িয়ে ছিল একাধিক মজার ঘটনা। তারই টুকরো কিছু মুহূর্তকে তুলে আনলেন তাঁরই এক সময়ের প্রটেকশন অফিসার।

মল্লিকা সোনি

৯৬ বছর বয়সে প্রয়াত হয়েছেন ব্রিটিশ রাজরানি দ্বিতীয় এলিজাবেথ।গোটা বিশ্ব থেকে আসছে শোকবার্তা। অনেকেই স্মৃতিচারনা করছেন। তবে এসবের মধ্যেই দ্বিতীয় এলিজাবেথের প্রাক্তন রয়াল প্রটেকশন অফিসার রিচার্ড গ্রিফিন একটি বিশেষ মজার দিক শেয়ার করেছেন টুইটারে। এই ভিডিয়োর সৌজন্য স্কাই নিউজ। চলতি বছরের জুন মাসে রানির প্লাটিনাম জুবিলি সেলিব্রেশনে উঠে এসেছিল এক মজার ঘটনা।

সেই ভিডিয়োতে গ্রিফিন বলছেন, সেই সময় স্কটল্যান্ডে একটি পিকনিকে রানির সঙ্গে আমি ছিলাম। সেখানে মার্কিন অনেক পর্যটকরাও ছিলেন। রানি সেই সময় বার বার থেমে বলছিলেন হ্যালো! স্কাই নিউজকে তিনি জানিয়েছেন, পর্যটকদের অনেকেই সেইসময় রানিকে চিনতে পারেননি। পর্যটকদের অনেকেই রানিকে বলছিলেন, আমরা এখান থেকে এসেছি। আর ওইখানে যাব। তার সঙ্গেই রানির কাছে তাঁদের প্রশ্ন ছিল, আপনি কোথায় থাকেন?

 

আর রানি সেই সময় বলেছিলেন, আমি লন্ডনে থাকি। তবে পাহাড়ের ওই ওপারে আমি একটা হলিডে হোম পেয়েছি। স্মৃতিচারণা করলেন গ্রিফিন।

এরপর পর্যটকরা তাঁকে প্রশ্ন করেছিলেন, আপনি রানিকে দেখেছেন? আর তার উত্তরে রানি বলেছিলেন, আমি তাঁর সঙ্গে কোনওদিন দেখা করিনি। তবে গ্রিফিনকে দেখিয়ে তিনি বলেছিলেন, ডিকি ওনার সঙ্গে রোজ দেখা করেন।

তারপর পর্যটকরা গ্রিফিনকে প্রশ্ন করেছিলেন, আচ্ছা রানি কেমন দেখতে?

আসলে এতটাই রসবোধ ছিল রানির। তবে এরপরেও পর্যটকরা রানিকে চিনতে না পেরে বলেছিলেন গ্রিফিনের সঙ্গে আমাদের একটা ছবি তুলে দেবেন?

রানি পরে বলেছিলেন, যাই হোক কেউ তো আমায় বলেছেন, আপনি কে? সেই পুরানো দিনের কথা এভাবেই ফিরিয়ে আনলেন রিচার্ড গ্রিফিন।

 

বন্ধ করুন