বাংলা নিউজ > ঘরে বাইরে > Mamata's Letter To PM: প্রধানমন্ত্রীকে কড়া চিঠি মমতা–সহ ৯জন নেতার, কোন কথার উল্লেখ করা হয়েছে?‌

Mamata's Letter To PM: প্রধানমন্ত্রীকে কড়া চিঠি মমতা–সহ ৯জন নেতার, কোন কথার উল্লেখ করা হয়েছে?‌

নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

সারদা চিটফান্ড মামলায় হিমন্ত বিশ্বশর্মাকে সিবিআই জিজ্ঞাসাবাদ করে। কিন্তু তিনি বিজেপিতে যোগ দিতেই ইডি–সিবিআইয়ের মামলার গতি শ্লথ হয়ে যায়। শুভেন্দু অধিকারী, মুকুল রায় নারদ কাণ্ডে ইডি–সিবিআইয়ের স্ক্যানারে ছিলেন তাঁরা। কিন্তু শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর বিরুদ্ধে তদন্ত থমকে গিয়েছে তদন্ত।

আগে যে সুর সপ্তমে চড়িয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, এবার তাঁকে সঙ্গে নিয়ে সেই বক্তব্য জোরালভাবে তুললেন দেশের ৯ বিরোধী নেতা। ইডি–সিবিআই এবং আয়কর দফতরকে ব্যবহার করে বিরোধীদের হেনস্থা করা হচ্ছে। আর সেটাও অপব্যবহার করে করছে কেন্দ্রীয় সরকার। এই অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়–সহ দেশের ৯ বিরোধী নেতা। এমনকী বিজেপি বিরোধী নেতাদের ক্ষেত্রে এটা করা হচ্ছে। কিন্তু বিজেপিতে যোগ দিলেই তাঁরা সেই মামলা থেকে স্বস্তি পেয়েছেন। এই কথাগুলিও লেখা হয়েছে ওই চিঠিতে।

কারা এই চিঠি লিখেছেন?‌ সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা চিঠিতে সই করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভারত রাষ্ট্র সমিতি প্রধান চন্দ্রশেখর রাও, জম্মু এবং কাশ্মীর ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লা, ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান শরদ পাওয়ার, শিবসেনা নেতা উদ্ধব ঠাকরে এবং নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। প্রত্যেকের একই অভিযোগ, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলিকে এমনভাবে অপব্যবহার করা হচ্ছে যার ফলে তাঁদের ভাবমূর্তি এবং নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠছে।

ঠিক কী অভিযোগ তোলা হয়েছে?‌ মমতা–সহ বিরোধী নেতাদের অভিযোগ, ২০১৪ সালে বিজেপি কেন্দ্রের ক্ষমতায় আসার পর থেকেই সিবিআই–ইডি এবং আয়কর দফতর দিয়ে রাজনীতিকদের বাড়িতে হানা দেওয়া হচ্ছে। মামলা পর্যন্ত দায়ের করা হচ্ছে। গ্রেফতার করা হচ্ছে। আবার কোনও নেতা বিরোধী দলে থাকাকালীন মামলা করা হচ্ছে। আর তিনিই বিজেপিতে যোগ দিলে তা বন্ধ হয়ে যায়। উদাহরণ হিসাবে চিঠিতে তুলে ধরা হয়েছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, শুভেন্দু অধিকারী, মুকুল রায়ের কথাও। চিঠিতে লেখা হয়েছে মন্ত্রী মণীস সিসোদিয়ার কথাও।

কেন এদের নাম উল্লেখ করা হয়েছে?‌ সারদা চিটফান্ড মামলায় হিমন্ত বিশ্বশর্মাকে সিবিআই জিজ্ঞাসাবাদ করে। কিন্তু তিনি বিজেপিতে যোগ দিতেই ইডি–সিবিআইয়ের মামলার গতি শ্লথ হয়ে যায়। একই ঘটনা ঘটেছে শুভেন্দু অধিকারী, মুকুল রায়কে নিয়েও। নারদ কাণ্ডে ইডি–সিবিআইয়ের স্ক্যানারে ছিলেন তাঁরা। কিন্তু একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পর তাঁর বিরুদ্ধে তদন্ত থমকে গিয়েছে তদন্ত। এখন দেখার প্রধানমন্ত্রী কি করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

ঘরে বাইরে খবর

Latest News

বৃষ রাশিতে হতে চলেছে বুধাদিত্য রাজযোগ, ৩ রাশির বাড়বে মান সম্মান, হবে অর্থ লাভ জাহির খানের বউ সাগরিকা-র সঙ্গে ডিনারে বিরাট, ছেলে-মেয়ে নিয়ে অনুষ্কা একা বাড়িতে? আইরিশদের বিরুদ্ধে অভিযান শুরু, তার পরেই ভারত-পাক ম্যাচ, রোহিতদের বিশ্বকাপ সূচি গজেন্দ্র চৌহানের অপসারণের কারণ ছিলেন পায়েল! পর্দার ‘যুধিষ্ঠি’ এখন বলছেন… শুধু ধূমপান নয়, হৃদরোগের জন্য দায়ী বায়ু দূষণ, বললেন গবেষকরা শেষ দফায় বারুইপুরে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী, জেনে নিন ৯ কেন্দ্রের কোথায়, কত ৬ দফায় TMC'র ঝুলিতে ২৩ আসন না, এসেছে… অভিষেকের হিসেবে 'গরমিল' খুঁজে পেলেন দিলীপ অস্বস্তিকর গরম পড়বে দক্ষিণবঙ্গে,এরই মাঝে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের ইসলামের টানে অভিনয় ছাড়েন জায়রা! বাবার মৃত্যুতে লিখলেন, ‘আল্লা ক্ষমা করুক…’ জুনের শুরুতে মঙ্গলের বৃষে গমন, ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, উন্নতির দরজা যাবে খুলে

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.