বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌সব রাজ্যকে নিয়েই আমি এগোতে চাই’‌, নয়াদিল্লি থেকে বার্তা দিলেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে এএনআই) (ANI)
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

‘‌সব রাজ্যকে নিয়েই আমি এগোতে চাই’‌, নয়াদিল্লি থেকে বার্তা দিলেন মমতা

  • আজ, মঙ্গলবার কীর্তি আজাদ, অশোক তানওয়ার এবং পবন ভার্মা তৃণমূল কংগ্রেসে যোগ দেন।

ত্রিপুরা–গোয়া–মেঘালয় এই তিন রাজ্যে সংগঠন মজবুত করছে তৃণমূল কংগ্রেস। জাতীয় রাজনীতির অলিন্দে এখন বিজেপি বিরোধী মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। হ্যাট্রিক করে রাজ্যে ক্ষমতায় এসেছে তাঁর দল। এবার পাখির চোখ ২০২৪ সালের লোকসভা নির্বাচন। আর সে কথাই নয়াদিল্লিতে দাঁড়িয়ে তা স্পষ্ট করে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ, মঙ্গলবার কীর্তি আজাদ, অশোক তানওয়ার এবং পবন ভার্মা তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তার পরই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘হরিয়ানা–পাঞ্জাব এখান থেকে খুব বেশি দূরে নয়। আপনারা যত দ্রুত বলবেন, তত দ্রুতই হরিয়ানা–পাঞ্জাবে আমি যাব। সব রাজ্যকে নিয়েই আমি এগোতে চাই।’ অর্থাৎ ২০২৪ সালের ব্লু–প্রিন্ট তৈরি করছেন তিনি বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

রাত পোহালেই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরায় হিংসা নেমে আসছে। তা নিয়ে তিনি কথা বলবেন বলে সূত্রের খবর। আবার বিএসএফের ক্ষমতা বৃদ্ধির প্রতিবাদও জানাবেন তিনি। আজ জাভেদ আখতার থেকে শুরু করে বিজেপির প্রাক্তন নেতার সঙ্গে বৈঠক করেন মমতা। তবে কৌশলে এখনও পর্যন্ত কংগ্রেসের সঙ্গে কোনও বৈঠক হওয়ার সম্ভাবনা দেখা দেয়নি।

এখন নয়াদিল্লি সফরে একাধিক কর্মসূচি রয়েছে মমতার। তাঁর উপস্থিতি মঙ্গলবার তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন কংগ্রেসের তাবড় নেতারা। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌ওনারা ব্যবস্থা করলে, আমিও হরিয়ানায় যেতে যাই। বিজেপিকে হারাতে আপনারা তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন, সেজন্য ধন্যবাদ। রাজ্য এগোলে, দেশও এগোবে।’‌

বন্ধ করুন