বাংলা নিউজ > ঘরে বাইরে > উত্তরপ্রদেশের কুর্সি কেমন করে জেতা যাবে?‌ অখিলেশকে টিপস দিলেন মমতা

উত্তরপ্রদেশের কুর্সি কেমন করে জেতা যাবে?‌ অখিলেশকে টিপস দিলেন মমতা

মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শ অখিলেশ যাদবকে। ছবি সৌজন্য–এএনআই।

আর এবার সেই টিপস দিয়েই খেলে দিতে চাইছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো।

লখনৌ–এর তখতে কে বসবে?‌ গোটা উত্তরপ্রদেশে এখন সেই প্রশ্নই ঘোরাফেরা করছে। কারণ সেখানে হাজির হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে গিয়ে যা বলেছেন তা সবাই শুনেছেন। কিন্তু ফিরে আসার আগে লাস্ট মিনিট সাজেশন বা টিপস অখিলেশ যাদবকে দিয়ে এসেছেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। আর এবার সেই টিপস দিয়েই খেলে দিতে চাইছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো।

আগামী ৭ মার্চ শেষ দফার ভোট উত্তরপ্রদেশে। আর তার তিনদিনের মাথায় ফলপ্রকাশ। এখন দু’‌পক্ষের টেনশন চরমে উঠেছে। মোদী–শাহ যতই দাবি করুক একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি, সেটা যে বেশ কঠিন তা বুঝতে পারছেন যোগী আদিত্যনাথ। আর অখিলেশ যে অলআউট খেলতে নেমেছে তা স্পষ্ট বোঝা যাচ্ছে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের টিপস কাজে লাগাচ্ছেন তিনি।

ঠিক কী টিপস দিয়েছেন মুখ্যমন্ত্রী?‌ সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় চারটি টিপস দিয়েছেন অখিলেশ যাদব কে। এক, বিজেপি এখানের অনুন্নয়ন মানুষকে বলছে না। যা অখিলেশকে জানাতে বলেছেন বাংলার মুখ্যমন্ত্রী। দুই, প্রতিটি ভোটকেন্দ্র সজাগ দৃষ্টি রাখতে বলেছেন অখিলেশকে। ভোটগ্রহণ পর্ব শেষ না হওয়া পর্যন্ত জায়গা ছাড়তে নিষেধ করেছেন। তিন, বিজেপি হিন্দুত্বের তাস খেলছে। তাই সবার কথা বলতে হবে। আর বিশেষ করে কৃষক–দলিত–গরীব মানুষের কথা তুলে ধরতে হবে। আর চার, গণনাকেন্দ্রে গণনা শেষ না হওয়া পর্যন্ত মাটি কামড়ে পড়ে থাকতে অখিলেশকে বলেছেন মমতা।

আর তাতেই অখিলেশের আত্মবিশ্বাস বেড়ে গিয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় অখিলেশ যাদবকে বলেছেন, কোনও ঢিলেমির জায়গা নেই। লড়াইয়ের ময়দান ছাড়া চলবে না। হাওয়া অন্য কথা বলছে। যদিও এই অন্য কথার ব্যাখ্যা দেননি বাংলার মুখ্যমন্ত্রী। ৭ মার্চের লড়াইয়ে নামার আগে দিদির আশীর্বাদ নিয়েছেন। আর মাথায় হাত রেখে মমতা বলেছেন, চিন্তা নেই। আবার দেখা হবে।

বন্ধ করুন