বাংলা নিউজ > ঘরে বাইরে > Presidential Election: ‌নয়াদিল্লির বৈঠকে তিন মহিলাই মধ্যমণি, কারা তাঁরা?
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (ANI)

Presidential Election: ‌নয়াদিল্লির বৈঠকে তিন মহিলাই মধ্যমণি, কারা তাঁরা?

  • এই বৈঠকে যোগ দেয়নি টিআরএস, আপ, অকালি দল, বিজেডি–সহ পাঁচটি অবিজেপি দল। এই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন হতে পারে। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের রণকৌশল নির্ধারণে জোরকদমে শুরু হয়েছে বৈঠক। এখানে দুটি নাম উঠে আসতে চলেছে। এক, মারাঠা স্ট্রংম্যান শরদ পাওয়ার দুই, গোপালকৃষ্ণ গান্ধী।

নয়াদিল্লিতে শুরু হল বিরোধী শিবিরের মেগা বৈঠক। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে নয়াদিল্লির কনস্টিটিউশন হলে উপস্থিত রয়েছেন ১৬ অবিজেপি রাজনৈতিক দলের ১৭ জন প্রতিনিধি। হাইভোল্টেজ এই বৈঠকে নজর গোটা দেশের। রাষ্ট্রপতি নির্বাচনকে কেন্দ্র করে বিরোধীদের এককাট্টা করে বিজেপিকে চাপে ফেলাই লক্ষ্য।

কিন্তু কেন এই বৈঠক তাৎপর্যপূর্ণ?‌ রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে যে বৈঠক শুরু হয়েছে সেখানে দেখা যাচ্ছে, বিরোধী দলগুলির মধ্যে মহিলা সংখ্যা মাত্র তিন। বাকি ১৪ জন পুরুষ প্রতিনিধি। এই তিনজন মহিলা নেত্রী হলেন—মমতা বন্দ্যোপাধ্যায়, প্রিয়াঙ্কা চতুর্বেদী এবং মেহবুবা মুফতি। সেখানে নেতৃত্ব দিচ্ছেন একজন মহিলাই। তিনি বাংলার মুখ্যমন্ত্রী।

কারা উপস্থিত হলেন বৈঠকে?‌ মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা এই বৈঠকে উপস্থিত হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া, অখিলেশ যাদব, শরদ পাওয়ার, প্রফুল প্যাটেল, মেহবুবা মুফতি, ওমর আবদুল্লা, মনোজ ঝাঁ, এলামারাম করিম, দীপঙ্কর ভট্টাচার্য, এন কে প্রেমচন্দ্রন, প্রিয়াঙ্কা চতুর্বেদী, টি আর বালু এবং কংগ্রেসের মল্লিকার্জুন খাড়গে, জয়রাম রমেশ।

উল্লেখ্য, এই বৈঠকে যোগ দেয়নি টিআরএস, আপ, অকালি দল, বিজেডি–সহ পাঁচটি অবিজেপি দল। এই বৈঠক শেষে সাংবাদিক সম্মেলন হতে পারে। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী শিবিরের রণকৌশল নির্ধারণে জোরকদমে শুরু হয়েছে বৈঠক। এখানে দুটি নাম উঠে আসতে চলেছে। এক, মারাঠা স্ট্রংম্যান শরদ পাওয়ার দুই, গোপালকৃষ্ণ গান্ধী।

বন্ধ করুন